শনিবার ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিএমএবি’র সভাপতি হলেন কালাম মজুমদার

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   878 বার পঠিত

আইসিএমএবি’র সভাপতি হলেন কালাম মজুমদার

দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি)-এর নতুন সভাপতি নির্বাচিত হলেন এম. আবুল কালাম মজুমদার।

নতুন কমিটিতে সহ-সভাপতি পদে নির্বাচিত হন আরিফ খান এবং জামাল আহমেদ চৌধুরী। এছাড়া সচিব নির্বাচিত হন মো. আবদুর রহমান খান। আর অধ্যাপক ড. স্বপন কুমার বালা কোষাধ্যক্ষ নির্বাচিত হন।

৪ মার্চ অনুষ্ঠিত কাউন্সিল সভায় নতুন এ কমিটি নির্বাচিত হয় বলে আইসিএমএবি থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এর আগে ২০০০ সালেও আইসিএমএবির সভাপতি ছিলেন তিনি। এছাড়া বিভিন্ন মেয়াদে সহ-সভাপতি, সচিব ও কোষাধ্যক্ষ’র দায়িত্ব পালন করেছেন।

ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করে আসা কামাল মজুমদার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন থেকে এমবিএ এবং অষ্ট্রেলিয়ার ইনস্টিটিউট অব সার্টিফাইড ম্যানেজমেন্ট কনসালট্যান্টস থেকে সিএমসি ডিগ্রি লাভ করেছেন।

দুই সহ-সভাপতির মধ্যে আরিফ খান বর্তমানে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ও ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব পালন করছেন। আইডিএলসিতে যোগদানের আগে তিনি পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ছিলেন ।

অপর সহ-সভাপতি জামাল আহমেদ চৌধুরী বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের নির্বাহী পরিচালক (হিসাব ও অর্থ) পদে দায়িত্বে পালন করছেন। আইসিএমএবি’র নতুন কমিটিতে সচিবের দায়িত্ব পাওয়া মো.আবদুর রহমান খান অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে উপ-সচিব পদে কর্মরত আছেন।

আর আইসিএমএবি’র কোষাধ্যক্ষ’র দায়িত্ব পাওয়া অধ্যাপক ড. স্বপন কুমার বালা বর্তমানে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি কমিশনার হিসেবে কর্মরত আছেন। বিএসইসিতে যোগদানের আগে তিনি দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ছিলেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৪৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11231 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।