• ইন্টারনেট সেবার নিয়ম ভঙ্গে ১৬ প্রতিষ্ঠানকে জরিমানা

    বিবিএনিউজ.নেট | ১১ জুন ২০১৯ | ১১:৩০ পূর্বাহ্ণ

    ইন্টারনেট সেবার নিয়ম ভঙ্গে ১৬ প্রতিষ্ঠানকে জরিমানা
    apps

    ইন্টারনেট সেবার নিয়ম ভঙ্গ করায় ১৬টি প্রতিষ্ঠানকে জরিমানা এবং চার ব্যক্তি ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। বিভিন্ন এলাকায় নামে-বেনামে অবৈধভাবে ইন্টারনেট সেবা বন্ধে বিটিআরসির পদক্ষেপের অংশ হিসেবে এ ব্যবস্থা নেয়া হয়।

    লাইসেন্স না নিয়ে ইন্টারনেট সেবা দেয়া, নির্ধারিত এলাকার বাইরে ইন্টারনেট সেবা দেয়া, লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানকে ব্যান্ডউইথ প্রদান ও লগ সার্ভার স্থাপন না করায় এসব মামলা ও জরিমানা করা হয় বলে জানিয়েছে বিটিআরসি।

    Progoti-Insurance-AAA.jpg

    বিটিআরসির পক্ষ থেকে জানানো হয়, ১৬টি প্রতিষ্ঠানকে মোট ২০ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

    এর আগে গত ২০ মে বিটিআরসি এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করে। নির্দেশনায় বলা হয়, বিভিন্ন লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানকে নিয়োগ দেয়ার মাধ্যমে তারা ব্যবসা পরিচালনা করছে। বিভিন্ন ইন্টারনেট সরবরাহকারী প্রতিষ্ঠান বা আইএসপি লাইসেন্সের শর্ত না মেনে বিভিন্ন অবৈধ কার্যক্রম পরিচালনা করছে; অন্য প্রতিষ্ঠানের কাছে ফাইবার ভাড়া, ভাগাভাগি করা ও রক্ষণাবেক্ষণের দায়িত্ব দেয়া; কেবল টিভি অপারেটরদের মাধ্যমে আইএসপি ব্যবসা করা; গ্রাহকের বিলের কপি ও ফরম সংরক্ষণ না করা এবং নিয়মিত কর পরিশোধ না করা এর মধ্যে অন্যতম।


    সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে বিটিআরসির নির্দেশনার নিয়ম মেনে ব্যবসা পরিচালনার নির্দেশ দেয়া হয়। না হলে ব্যবস্থা নেয়ার বিষয়ে সতর্ক করা হয়।

    মামলা করা হয়েছে খুলনার শিববাড়ির জুবায়ের আইটি এক্সপার্টের মো. জুবায়ের ইসলাম, ঢাকার চকবাজারের আরিফুল ইসলাম, নারায়ণগঞ্জের রূপগঞ্জের মো. সেলিম ও কামাল হোসাইন এবং ঢাকার কামরাঙ্গীরচরের মো. আশরাফুজ্জামান, মো. শরিফ, মো. কবির, মো. তানভির, মো. সাব্বির, ডিস আফজাল, মো. সবুজ ও অজ্ঞাতনামা চার-পাঁচজনের বিরুদ্ধে।

    এ ছাড়া জরিমানা করা হয়েছে রংপুর সদরের উইমস অনলাইন, মায়া সাইবার ওয়ার্ল্ড, স্টারগেট কমিউনিকেশন, ঢাকার আশুলিয়ার সাইবার নেট কমিউনিকেশন ও সার্কেল নেটওয়ার্ক, রাজধানীর পান্থপথের ঢাকা ফাইবার নেট, মহাখালীর জেএফ অপটিক্যাল সার্ভিস, লালবাগের জেএক্স অনলাইন, ওয়ারির নেট ক্যাফে, বাড্ডার ট্র্যায়াঙ্গল কমিউনিকেশন, উত্তরার মিডিয়া অ্যান্ড মাল্টিমিডিয়া, কাঁঠালবাগানের মেগাসিটি লিংক, মোহাম্মদপুরের এশিয়া নেট, লালবাগের জেএস নেটওয়ার্ক, কলাবাগানের স্পিড লিংক এবং কামরাঙ্গীরচরের রাফিন স্যাটেলাইটকে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৩০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১১ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি