শুক্রবার ২৩ ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

বীমা শিল্পে বিশেষ অবদান রাখায় ৮ গুনীজনকে সম্মাননা স্মারক প্রদান

জমকালো আয়োজনে ব্যাংক বীমা অর্থনীতির ষষ্ঠ জন্মদিন উদযাপন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৩ অক্টোবর ২০২৩   |   প্রিন্ট   |   210 বার পঠিত

জমকালো আয়োজনে ব্যাংক বীমা অর্থনীতির ষষ্ঠ জন্মদিন উদযাপন

আনন্দ উল্লাস ও জমকালো আয়োজনে উদযাপন হলো দৈনিক ব্যাংক বীমা অর্থনীতির ষষ্ঠ জন্মদিন। ব্যাংক বীমা অর্থনীতি পরিবারের জন্য স্মরণীয় এবং আনন্দঘন একটি দিন। রোববার (২২ অক্টোবর) রাজধানীর কাকরাইলস্থ ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের (আইডিইবি) মাল্টিপারপাস মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ষষ্ঠ জন্মদিন উদযাপন ও বীমা খাতে বিশিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

ব্যাংক বীমা অর্থনীতির প্রতিষ্ঠা বার্ষিকীর আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয় বিকেল পাঁচটায় এবং তা অব্যাহতভাবে চলে রাত ১০টা পর্যন্ত। নির্ধারিত সময়ের আগেই অনুষ্ঠান স্থলে আমন্ত্রিত অতিথিদের আগমন শুরু হয়। একের পর এক বিশিষ্টজন অনুষ্ঠান স্থলে আসতে থাকেন। অতিথিদের আগমনের সঙ্গে সঙ্গে হলরুম করতালিতে মুখরিত হয়। একে একে আসতে থাকেন দেশের ব্যাংক বীমা তথা আর্থিক খাতের মহিরুহগণ। তাদের উপস্থিতিতে দর্শক শ্রোতাগণ উজ্জীবিত হয়ে উঠেন। আগত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয় পত্রিকার পক্ষ থেকে।

অনুষ্ঠানে বীমা খাতে বিশেষ অবদান রাখায় বিভিন্ন ব্যক্তি-প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়। এরমধ্যে ৪ গুণীজনকে মরনোত্তর এবং বীমা শিল্পে বিশেষ অবদান রাখায় ৪ জনকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়।
সব শেষে জাকজমকপূর্ণ এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বীমা শিল্পে বিশেষ অবদান রাখায় সম্মাননা প্রদান করা হয় বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য মোজাফফর হোসেন পল্টু, মেঘনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমদ, ঢাকা ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও এক্সপ্রেস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোসলেহ উদ্দিন আহাম্মেদ এবং সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক সাইদুর রহমান খানকে (এস আর খান)।

এছাড়া, বীমা খাতে অবদান রাখায় মরনোত্তর সম্মাননা প্রদান করা হয় ৪ জনকে। তাঁরা হলেনÑ ইন্স্যুরেন্সের প্রাণপুরুষ বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক প্রথম প্রধান উপদেষ্টা মো. মোস্তাফিজুর রহমান খান; তাঁর পক্ষে মরনোত্তর সম্মাননা গ্রহণ করেন তাঁর কন্যা অধ্যাপক মাহফুজা খানম, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রতিষ্ঠাতা এম এ সামাদ; তাঁর পক্ষে সম্মাননা গ্রহণ করেন মো. নজরুল ইসলাম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মকবুল হোসেন; তাঁর পক্ষে সম্মাননা গ্রহণ করেন মুজিবুল ইসলাম পান্না, চেয়ারম্যান, সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও পূরবী জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। মরনোত্তর সম্মাননা প্রাপ্ত অপর ব্যক্তি হলেন জনতা ইন্স্যুরেন্স কোম্পানি লিলিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবিএম নুরুল কবির; তাঁর পক্ষে সম্মাননা গ্রহণ করেন পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডর সাবেক ব্যবস্থাপনা পরিচালক এ টি এম জাফর উল্লাহ চৌধুরী।

ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফমেন্স অ্যাওয়ার্ড-২০২২অর্জনকারী লাইফ বীমা প্রতিষ্ঠান সমূহ:

প্রথম প্রজন্মের সেরা প্রতিষ্ঠান হিসেবে ‘ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২’ প্রদান করা হয় ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটে কে। অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানটির মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কাজিম উদ্দিন।

প্রথম প্রজন্মের দ্বিতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২’ প্রদান করা হয় সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে। অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মুজিবুল ইসলাম পান্না।
তৃতীয় প্রজন্মের সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে।

তৃতীয় প্রজন্মের দ্বিতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় প্রগতি লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক (অপারেশন) মোহাম্মদ সাজ্জাদুল করিম।

চতুর্থ প্রজন্মের সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানটির অ্যাসিসটেন্ট এজেন্সি ডাইরেক্টর মো. রফিকুল ইসলাম।

চতুর্থ প্রজন্মের দ্বিতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানটির মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক।

চতুর্থ প্রজন্মের তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান করা হয় আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন আস্থা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রিগ্রেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মো. আনোয়ার শফিক, পিএসসি।

পঞ্চম প্রজন্মের সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন এনআরবি ইসলামিক লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. শাহ জামাল হাওলাদার।

ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফমেন্স অ্যাওয়ার্ড-২০২২ অর্জনকারী নন-লাইফ বীমা প্রতিষ্ঠান সমূহ হচ্ছে
প্রথম প্রজন্মের সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের কোম্পানি সচিব সৈয়দ আনিসুল হক ও ও কোম্পানির ডিএমডি শরীফ মুস্তবা।

প্রথম প্রজন্মের দ্বিতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানটির কোম্পানি সচিব এস এম সরফরাজ হোসেন এসিএস।

প্রথম প্রজন্মের তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় কর্ণফুলী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানটির মুখ্য নির্বাহী কর্মকর্তা এএনএম ফজলুল করীম মুন্সী।

দ্বিতীয় প্রজন্মের সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রতিষ্ঠানটির ডিএমডি আল ময়েজ লাইওয়ালা।
তৃতীয় প্রজন্মের সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন এশিয়া ইন্স্যুরেন্স লিমিটেডের কোম্পানি সচিব আতিক উল্লাহ মজুমদার।
তৃতীয় প্রজন্মের দ্বিতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম মাহবুবুল করিম।

তৃতীয় প্রজন্মের তৃতীয় সেরা প্রতিষ্ঠান হিসেবে ব্যাংক বীমা অর্থনীতি বেস্ট পারফর্মেন্স অ্যাওয়ার্ড -২০২২ প্রদান করা হয় ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডকে; অ্যাওয়ার্ড গ্রহণ করেন ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা আব্দুল খালেক মিয়া।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:২১ অপরাহ্ণ | সোমবার, ২৩ অক্টোবর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11109 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।