রবিবার ২৩ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়কে স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী হস্তান্তর করেছে এডিএন টেলিকম ও জিনিউ কর্পোরেশন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৫ জুন ২০২০   |   প্রিন্ট   |   362 বার পঠিত

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়কে স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী হস্তান্তর করেছে এডিএন টেলিকম ও জিনিউ কর্পোরেশন

চলমান করোনা পরিস্থিতিতে টেলিযোগাযোগ ও ইন্টারনেট সার্ভিস সচল ও রক্ষণাবেক্ষণে নিয়োজিত ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অধীন বিভিন্ন সংস্থার কর্মকর্তা ও কর্মচারিদের স্বাস্থ্য সুরক্ষায় ১২ হাজার ফেস মাস্ক প্রদান করেছে দেশের ইন্টারনেট সেবাদানকারী কোম্পানি এডিএন টেলিকম লিমিটেড ও জিনিউ কর্পোরেশন, চায়না। এ
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এর সম্মানে এই “করোনা প্রতিরোধক জরুরী স্বাস্থ্য নিরাপত্তা উপহার সামগ্রী” প্রদান করা হয়। ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো: নূর-উর-রহমান গত রোববার বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সম্মেলন কক্ষে মন্ত্রীর পক্ষ থেকে এই উপহার সামগ্রী গ্রহণ করেন।

ডাক ও টেলিযোগাযোগ সচিব, ডিজিটাল সংযোগ সচল ও রক্ষণাবেক্ষণে নিয়োজিতদের স্বাস্থ্য সুরক্ষার এই উদ্যোগের জন্য, ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের পক্ষ থেকে এডিএনকে ধন্যবাদ জানান।

তিনি আরও বলেন, এডিএন এর এই সহযোগিতা নিরবচ্ছিন্ন সংযোগ, সচল ও রক্ষণাবেক্ষণে নিয়োজিত আমাদের কর্মীদের আরো উৎসাহিত করবে।
এডিএন গ্রুপ এর ভাইস চেয়ারম্যান জহির আহমেদ কোম্পানির পক্ষে মাস্ক সামগ্রী হস্তান্তর করেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের অতিরিক্ত সচিব মো: আজিজুল ইসলাম, যুগ্ন-সচিব মোখলেছুর রহমান, এডিএন এর এবং চীফ প্রজেক্ট অফিসার মো: আজহারুল হক চৌধুরী এবং এডিএন গ্রুপ এর হেড অফ ব্র্যান্ড এন্ড কমিউনিকেশন তানভির মো: হাফিজুল হক উপস্থিত ছিলেন।

শেয়ারবাজারে অনলাইন লেনদেনে আগ্রহ বাড়ানোর তাগিদ

করোনাভাইরাস মহামারির সময়ে বিনিয়োগকারীদের অনলাইনে লেনদেন (ট্রেডিং) করার বিষয়ে আগ্রহ বাড়ানোর প্রয়োজন। একইসঙ্গে এ সময় কমপ্লায়েন্সগুলোও সঠিকভাবে পালন করতে হবে বলে জানান ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) এম. সাইফুর রহমান মজুমদার।

ডিএসইর ট্রেনিং একাডেমিতে ব্রোকারেজ হাউজের কর্মকর্তাদের নিয়ে আয়োজিত ‘রোল অব স্টক ব্রোকার্স ইন ইন্টারনেট বেইজড ট্রেডিং’ শীর্ষক অনলাইন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আজ সোমবার ডিএসইর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এছাড়া বিনিয়োগকারীদের অনলাইন ট্রেডিংয়ের ক্ষেত্রে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) মোবাইল অ্যাপ্লিকেশনটি বিশেষ ভূমিকা রাখতে পারে বলে তিনি মন্তব্য করেন।

এম. সাইফুর রহমান মজুমদার বলেন, অনলাইন ট্রেডিংকে বিনিয়োগকারীদের কাছে জনপ্রিয় করতে এ সময় প্রত্যেক ব্রোকারেজ হাউজকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। আর এ বিষয়ে ডিএসই ব্রোকারেজ হাউজগুলোকে সর্বাত্মক সহযোগিতা দেবে।

তিনি অনলাইন প্রশিক্ষণ কর্মশালার সমাপণী দিনেও উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের প্রতি অনলাইন ট্রেডিং বৃদ্ধি করার আহ্বান জানান।

এছাড়াও তিনি বর্তমান পরিস্থিতিতে এ ধরনের অনলাইন ট্রেনিং প্রোগ্রাম আয়োজনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং ডিএসই ট্রেনিং একাডেমিকে ধন্যবাদ জানান।

প্রশিক্ষণ কর্মশালায় মোট ৪টি সেশনে ৪০০ জন ব্রোকারেজ হাউজের কর্মকর্তা অংশ নেন। এতে প্রশিক্ষক হিসাবে ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের পরিচালক মোহাম্মদ রেজাউল করিম।

কর্মশালার সেশনগুলো সঞ্চালন করেন ডিএসই’র সিনিয়র ম্যানেজার ও ডিএসই ট্রেনিং একাডেমির ইনচার্জ মুহাম্মদ রনি ইসলাম।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:২৫ অপরাহ্ণ | সোমবার, ১৫ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11255 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।