• পুঁজিবাজারে সূচক উত্থানে কমেছে লেনদেন

    নিজস্ব প্রতিবেদক | ১৯ ফেব্রুয়ারি ২০১৯ | ৩:২৩ অপরাহ্ণ

    পুঁজিবাজারে সূচক উত্থানে কমেছে লেনদেন
    apps

    দেশের উভয় শেয়ারবাজারে মঙ্গলবার পতনের মধ্য দিয়ে শেষ হয়েছে লেনদেন। কমেছে বেশিরভাগ শেয়ারের দর এবং ডিএসই লেনদেনের পরিমাণও কমেছে।

    বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭৩৫ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩০৭ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৯৯৫ পয়েন্টে।

    Progoti-Insurance-AAA.jpg

    এদিন ডিএসইতে আগের কার্যদিবস থেকে কমে সর্বশেষ লেনদেন শেষে পরিমাণ দাঁড়িয়েছে ৬১১ কোটি ৭৬ লাখ ৪৬ হাজার টাকায়। যা আগের দিন থেকে ২৮০ কোটি টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৯১ কোটি ৬৭ লাখ ৩২ হাজার টাকার।

    মঙ্গলবার ডিএসইতে ৩৪৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৬ শতাংশ বা ১২৪টির, কমেছে ৪৮ শতাংশ বা ১৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬ শতাংশ বা ৫৬টির।


    অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭ হাজার ৫৬৮ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭৭টির, কমেছে ১৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:২৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি