রবিবার ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুরস্কার পেলো প্রাণ-আরএফএল গ্রুপের ১০ প্রতিষ্ঠান

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   303 বার পঠিত

পুরস্কার পেলো প্রাণ-আরএফএল গ্রুপের ১০ প্রতিষ্ঠান

শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং গুণগতমানের পণ্য তৈরির জন্য ‘ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড-২০১৯’ পেয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান প্রাণ-আরএফএল গ্রুপের ১০টি প্রতিষ্ঠান।

এই ১০ প্রতিষ্ঠান হলো- বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়াল লিমিটেড, আরএফএল ইলেকট্রনিক্স লিমিটেড, রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, নাটোর এগ্রো লিমিটেড, আরএফএল প্লাস্টিকস লিমিটেড, ডিউরেবল প্লাস্টিক লিমিটেড, গেট ওয়েল লিমিটেড, বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড, প্যাকম্যাট ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং রংপুর ফাউন্ড্রি লিমিটেড।

সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক অনুষ্ঠানে এই ১০ প্রতিষ্ঠানের কর্মকর্তাদের হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

২০১৯ সালের উৎপাদনশীলতা বৃদ্ধি এবং গুণগতমানের পণ্য তৈরির তথ্য যাচাই করে এ পুরস্কার দেয়া হয়েছে। পাঁচটি ক্যাটাগরিতে এ বছর প্রাণ-আরএফএল গ্রুপের ১০ প্রতিষ্ঠানের পাশাপাশি এ অ্যাওয়ার্ড পেয়েছে আরও ৩১টি প্রতিষ্ঠান। অ্যাওয়ার্ড হিসেবে প্রতিষ্ঠানগুলোকে ট্রফি ও সনদ দেয়া হয়েছে।

এর মধ্যে বৃহৎ শিল্প ক্যাটাগরিতে ইস্পাত ও প্রকৌশল খাতের জন্য তিনটি অ্যাওয়ার্ড-ই পেয়েছে প্রাণ-আরএফএল গ্রুপের পৃথক তিনটি প্রতিষ্ঠান।

প্রথম পুরস্কারের জন্য মনোনীত হওয়া বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেডের পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক দীলিপ কুমার সূত্রধর।

দ্বিতীয় স্থানে থাকা আরএফএল ইলেক্ট্রনিক্স লিমিটেডের পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন চিফ অপারেটিং অফিসার মো. নূর আলম এবং তৃতীয় স্থানে থাকা রংপুর মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন পরিচালক মোহাম্মদ মনিরুজ্জামান।

বৃহৎ ক্যাটাগরিতে খাদ্য শিল্পখাতে দ্বিতীয় পুরস্কার পেয়েছে প্রাণের নাটোর এগ্রো লিমিটেড। প্রতিষ্ঠানটির পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করের ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা।

বৃহৎ ক্যাটাগরিতে প্লাস্টিক খাতের জন্য দুটি অ্যাওয়ার্ড প্রাণ-আরএফএল-এর। এর মধ্যে প্রথম আরএফএল প্লাস্টিকসের পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন নির্বাহী পরিচালক মো. জাহাঙ্গীর আলম এবং দ্বিতীয় ডিউরেবল প্লাস্টিকসের পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন নির্বাহী পরিচালক মো. তকিরুল ইসলাম।

মাঝারি শিল্প ক্যাটাগরিতে ইস্পাত ও প্রকৌশল খাতে প্রথম পুরস্কার পেয়েছে আরএফএল-এর গেট ওয়েল লিমিটেড। প্রতিষ্ঠানটির পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন চিফ অপারেটিং অফিসার মো. সাইদ হোসেন চৌধুরী।

মাঝারি শিল্পে প্লাস্টিক খাতে প্রথম হিসেবে অ্যাওয়ার্ড পেয়েছে আরএফএল-এর বঙ্গ প্লাস্টিক ইন্টারন্যাশনাল লিমিটেড। প্রতিষ্ঠানটির পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কাজী আব্দুল কাইয়ুম।

মাঝারি শিল্পে ক্যাটাগরিতে অন্যান্য শিল্পখাতের মধ্যে প্রথম প্রতিষ্ঠানের জন্য নির্বাচন হয়েছে প্রাণ-আরএফএল-এর প্যাকম্যাট ইন্ডাস্ট্রিজ। প্রতিষ্ঠানটির পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন নির্বাহী পরিচালক মো. মনিরুজ্জামান।

আর ক্ষুদ্র শিল্প ক্যাটাগরিতে দ্বিতীয় পুরস্কার পেয়েছে আরএফএল-এর রংপুর ফাউন্ড্রি। প্রতিষ্ঠানটির পক্ষে ট্রফি ও সনদ গ্রহণ করেন চিফ অপারেটিং অফিসার মো. আফজালুর রহমান।

ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) ২০১২ সাল থেকে এ অ্যাওয়ার্ড কার্যক্রম পরিচালনা করছে। এবার দিয়ে ৭ বার শিল্পখাতে উৎপাদনশীলতা বৃদ্ধি এবং গুণগতমানের পণ্য তৈরির জন্য পুরস্কার দিল এনপিও।

শিল্প সচিব কে এম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এবং এফবিসিসিআইয়ের সভাপতি শেখ ফজলে ফাহিম।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৫৭ অপরাহ্ণ | সোমবার, ১৫ ফেব্রুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11183 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।