শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

র‌্যাকের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী "সুনীতি" স্মরণিকার মোড়ক উন্মোচন অনুষ্ঠান

পূর্ণাঙ্গ তথ্যের ভিত্তিতে প্রতিবেদন প্রকাশের আহবান দুদক চেয়ারম্যানের

  |   বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   221 বার পঠিত

পূর্ণাঙ্গ তথ্যের ভিত্তিতে প্রতিবেদন প্রকাশের আহবান দুদক চেয়ারম্যানের

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান মোহাম্মদ মঈনউদ্দীন আবদুল্লাহ বলেছেন, সংবাদ প্রকাশের ক্ষেত্রে খণ্ডিত তথ্য না দিয়ে পূর্ণাঙ্গ তথ্য দিলে ন্যায় বিচার প্রতিষ্ঠা করতে সহজতর হয়। তিনি বলেন, পূর্ণাঙ্গ তথ্যের ভিত্তিতে প্রতিবেদন প্রকাশ করুন। শুধু নেতিবাচক নয়, ইতিবাচক প্রতিবেদন প্রকাশের মাধ্যমে দুর্নীতি প্রতিরোধ ও দুর্নীতি দমনে র‌্যাকের সদস্যদেরকে পাশে থাকার আহবান জানিয়েছেন দুদক চেয়ারম্যান।

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে রাজধানীর সেগুন বাগিচার দুদকের প্রধান কার্যালয়ে দুদক বিটের রিপোর্টারদের সংগঠন ‘রিপোর্টার্স অ্যাগেইনস্ট করাপশনের (র‌্যাক)’ ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে “সুনীতি” নামে প্রকাশিত স্মরণিকার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মাড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দুদক কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান ও দুদক কমিশনার মো. জহুরুল হক এবং দুদক সচিব মো. মাহবুব হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন র‌্যাকের সভাপতি আহম্মদ ফয়েজ এবং সঞ্চালনা করেন র‌্যাকের সাধারণ সম্পাদক জেমসন মাহবুব। প্রথমেই শুভেচ্চা বক্তব্য রাখেন দুদক সচিব সচিব মো. মাহবুব হোসেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, র‌্যাকের সাবেক সভাপতি মহিউদ্দিন আহমেদ, র‌্যাকের সাবেক সাধারণ সম্পাদক আদিত্য আরাফাত,র‌্যাকের বর্তমান কমিটির সিনিয়র সহসভাপতি আবুল কাশেম, সহ সভাপতি মো, রফিকুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক শাফি উদ্দিন আহেমদ, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব সৈকত, প্রকাশনা সম্পাদক আতিকা রহমান, সাংগঠনিক সম্পাদক সোলায়মান সালমান, কোষাধক্ষ্য তাসলিমুল আলম তৌহিদ,দপ্তর সম্পাদক সৈয়দ ঋয়াদ, সাংস্কৃতিক সম্পাদক আলী তালুকদার, কল্যাণ সম্পাদক বশির হোসেন খান, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক মারুফ কিবরিয়াসহ সিনিয়র সাংবাদিকগণ।

দুদক চেয়ারম্যান বলেন,অনেক সময় ভালো কাজও অনেকে ভালো ভাবে দেখে না। অনেকে শুধুমাত্র ত্রুটি খুঁজতে থাকেন,তারা ত্রুটি ছাড়া,ভাল কিছুই দেখেন না। তবে কাজে কর্মে স্বচ্ছতা বজায় রেখে চললে কারো অযাচিত সমালোচনায় কোনো কিছু ‘আসে -যায়’ না। তিনি বলেন, আমারা সব সময় সমালোচকদেরও সহকর্মী মনে করি। আমাদের (দুদকের) এবং আপনাদের সাংবাদিকদের উদ্দেশ্য এক এবং অভিন্ন।

দুদক চেয়ারম্যান বলেন, সত্যের পরও সত্য থাকে, তথ্যের পরেও তথ্য থাকে। তাই সংবাদ প্রকাশের ক্ষেত্রে আরো একটু দেখে নিবেন, কেউ যেন হয়রানি না হয়, সত্যকে সত্য, সাদাকে সাদা এবং কালোকে কালা বলতে হবে। অনেক সময় অনেক তথ্য থেকে যায়, কেউকে হেয় প্রতিপন্ন করা আমাদের কাজ না, খন্ডিত তথ্য না দিয়ে পূর্ণাঙ্গ তথ্য দিয়ে প্রতিবেদন প্রকাশ করলে, ন্যায় বিচারটা আমরা প্রতিষ্ঠিত করতে পারবো।

বিশেষ অতিথি দুদকের কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেন, সুনীতি একটি মূল্যবান দলিল, এখানে অনেকের ছোট ছোট কথা, সুনীতির পক্ষে আমরা আছি, এটাকে পজিটিভলি নিব। এর কথাগুলো বাস্তবায়ন করার চেষ্টা করবো। আপনারা এই নীতিকে ধারণ করতে পারবে ভালো হবে। এখানে ভাবনার খোরাক আছে কাউকে হয়রানি নয় দেশের স্বার্থে লেখবেন তাহলেই দেশ উপকৃত হবে বলেও তিনি উল্লেখ করেন।

বিশেষ অতিথি দুদক কমিশনার জহুরুল হক বলেন, আপনারা ভালো সংবাদ করবেন এটাই স্বাভাবিক, নেগেটিভ বলবেন, তবে নেগেটিভ দিয়ে সমাজ প্রতিষ্ঠা হয় না, এজন্য পজিটিভ নিউজ করেন সমাজকে প্রতিষ্ঠিত করতে হবে বলে তিনি উল্লেখ করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৬:৪৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৯ মার্চ ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11187 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।