• ২০১৮ সালে সম্পদ বৃদ্দি পেয়েছে ১০ কোটি ৬০ লাখ টাকা

    প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের এজিএম অনুষ্ঠিত

    | ০২ মে ২০১৯ | ৭:৪৭ অপরাহ্ণ


    apps

    পুঁজিবাজারের তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেডের ২০ তম বার্ষিক সাধারণ সভা সম্প্রতি স্পেক্ট্রা কনভেনশন সেন্টার গুলশানে অনুষ্ঠিত হয়। ভাইস-চেয়ারম্যান আনিতা হকের সভাপতিত্বে কোম্পানির প্রতিস্ঠাতা চেয়ারম্যান সাখাওয়াত হোসাইন, পরিচালক আনিতা দাশ, মুনিরা শিমু, সন্ধিপ দাশ, সতন্ত্র পরিচালক জাহাঙ্গির ইয়াহিয়া, কাজী মো. ফিরোজ মোরর্শেদ, মূখ্য নিবার্হী কর্মকর্তা বায়েজিদ মুজতবা ছিদ্দিকসহ উদ্যোক্তা এবং কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালন করেন কোম্পানি সচিব ঝর্ন্না পারুল।

    প্রতিষ্ঠানটির বার্ষিক প্রতিবেদন পর্যালোচনা করে দেখা যায়, পরিশোধিত মূলধন ২৮ কোটি ৭৬ লাখ টাকা থেকে ২০১৮ অর্থবছরে বেড়ে ৩১ কোটি ৬৪ লাখ টাকা দাঁড়িয়েছে। একই সময়ে কোম্পানির শেয়ার হোল্ডার ইকুইটি ৪২ কোটি ৮০ লাখ টাকা হয়েছে যা পূর্বের বছরের তুলনায় প্রবৃদ্ধি বেড়েছে ৩.৩৮ শতাংশ। শেয়ার বিনিয়োগে ২ কোটি ৯৬ লাখ টাকা বিনিয়োগ করে কোম্পানিটি যথেষ্ট সফলতা অর্জন করেছে যা পূর্বের বছর ছিল মাত্র ৭ লাখ টাকা। তবে প্রতিষ্ঠানটি ২০১৮ সালের বিনিয়োগকৃত আয় কমেছে ৬.১০ শতাংশ। অন্যদিকে অনলিখন মুনাফায় নেতিবাচক প্রভাব পড়েছে ব্যবসায়িক কর্মকান্ডে। এবছর প্যারামাউন্টের অবলিখন মুনাফা মাত্র ৬০ লাখ টাকা দাড়িয়েছে যা গত বছরে ছিল ৩ কোটি ৬০ লাখ টাকা, গত বছর থেকে ৩ কোটি টাকা অবলিখন মুনাফা কম হয়েছে। এছাড়া বীমা দাবিতেও বড় ধরণের  চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে প্রতিষ্ঠানটিকে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটি ক্লেইম পরিশোধ করেছে ৪ কোটি ০৭ লাখ টাকা যা এর আগের বছর ছিল ১ কোটি ২৮ লাখ টাকা গত বছর থেকে আলোচ্য বছরে যার প্রবৃদ্ধি দাড়িয়েছে ৩৯৮ শতাংশে। তবে এফডিআর ২৮ কোটি ৪৩ লাখ টাকা থেকে বেড়ে ৩০ কোটি ৭৫ লাখ টাকা, অ্যাডভান্স ইনকাম টেক্স ৭ কোটি ৬২ লাখ টাকা থেকে ৯ কোটি ০৫ লাখ টাকা, গ্রস প্রিমিয়াম ১৯ কোটি ৩৯ লাখ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ২৬ কোটি ১০ লাখ টাকায় এবং মোট সম্পদ ৬১ কোটি টাকা থেকে বৃদ্ধি পেয়ে ৭১ কোটি ৬০ লাখ টাকায় দাঁড়িয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    এছাড়া নিট এ্যাসেট ভেল্যু ১২ টাকা ৯৮ পয়সার জায়গায় ১৩ টাকা ৭০ পয়সায় এবং ১৯১ জন কর্মকর্তা-কর্মচারি বর্তমানে ২০৬ জনে দাড়িয়েছে।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ৭:৪৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০২ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি