রবিবার ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শরিয়াহ ভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবা চালু করেছে মিডল্যান্ড ব্যাংক

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০   |   প্রিন্ট   |   405 বার পঠিত

শরিয়াহ ভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবা চালু করেছে মিডল্যান্ড ব্যাংক

শরিয়াহ ভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবা চালু করেছে চতুর্থ প্রজন্মের বেসরকারি মিডল্যান্ড ব্যাংক লিমিটেড। সেবাটির নাম দেয়া হয়েছে ‘মিডল্যান্ড ব্যাংক সালাম’।
বৃহস্পতিবার (২৩ এপ্রিল) গুলশানে ব্যাংকের প্রধান কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে এ সেবা চালু করা হয়। ব্যাংকের চেয়ারপারসন নীলুফার জাফর উল্লাহ ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইসলামী ব্যাংকিং উইন্ডো-‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়, গ্রাহকরা ব্যাংকের ডিজিটাল সার্ভিস চ্যানেলসহ যে কোনো শাখা থেকে ইসলামী ব্যাংকিং সেবা গ্রহণ করতে পারবেন।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মিডল্যান্ড ব্যাংক ইসলামিক ব্যাংকিং উইন্ডোর শরিয়াহ সুপারভাইজারি কাউন্সিলের চেয়ারম্যান অধ্যাপক ড. মুহাম্মদ আবুল কালাম আজাদ, সদস্য ডা. মুহাম্মদ নজরুল ইসলাম আল-মারুফ এবং এন কে এ মবিন এফসিএ, এফসিএস ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী মো. আহসান-উজ জামান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মাসুম।
চেয়ারপারসন নীলুফার জাফর উল্লাহ বলেন, এখন অর্থনীতিতে ইসলামিক ব্যাংকিংয়ের গুরুত্ব অপরিসীম। ‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ এর মাধ্যমে মিডল্যান্ড ব্যাংক গ্রাহকদের শরিয়াহ ভিত্তিক অত্যাধুনিক ইসলামিক ব্যাংকিং পরিষেবা প্রদান করবেন বলে আশা প্রকাশ করেন তিনি।
মুহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, গ্রাহকরা ‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ এর মাধ্যমে উন্নত প্রযুক্তিভিত্তিক ইসলামিক ব্যাংকিং পরিষেবা গ্রহণ করতে পারবেন।
ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মো. আহসান উজ জামান বলেন, বাংলাদেশ ব্যাংক কর্তৃক পরিচালিত শরীয়াহ নীতিমালা সমূহ কঠোরভাবে অনুসরন করে ‘মিডল্যান্ড ব্যাংক সালাম’ পরিচালিত হবে।
তিনি আরও উল্লেখ করেন, মিডল্যান্ড ব্যাংক ইসলামিক ব্যাংকিং উইন্ডোর মূল লক্ষ্য হচ্ছে, গ্রাহকরা যাতে চাহিদা মোতাবেক ইসলামিক শরিয়াহ ভিত্তিক ব্যাংকিং করতে পারেন তা পূরণ করা।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ব্যাংকের ইসলামিক ব্যাংকিং বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বিবিএনিউজ/এসখান

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:২৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৩ এপ্রিল ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11232 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।