• সঠিক সময়ে দাবি নিষ্পত্তি না হলে ব্যাংক অ্যাসুরেন্সের আস্থা হুমকিতে পড়বে: বিএম ইউসুফ আলী মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স

    | ১৭ আগস্ট ২০২২ | ৫:৪৫ অপরাহ্ণ

    সঠিক সময়ে দাবি নিষ্পত্তি না হলে ব্যাংক অ্যাসুরেন্সের আস্থা হুমকিতে পড়বে: বিএম ইউসুফ আলী মুখ্য নির্বাহী কর্মকর্তা, পপুলার লাইফ ইন্স্যুরেন্স
    apps

    ব্যাংক-বীমা-অর্থনীতি: বীমা খাতকে এগিয়ে নিতে ব্যাংক অ্যাসুরেন্স কতটা ভূমিকা রাখবে?
    বিএম ইউসুফ আলী:

    ব্যাংক অ্যাসুরেন্স বীমা খাতের উন্নয়নে বা এই খাতকে এগিয়ে নিতে ব্যাপক ভূমিকা পালন করবে। বলতে গেলে বীমা খাতের অভূতপূর্ব উন্নতি ঘটবে। ব্যাংক অ্যাসুরেন্স চালু হলে ব্যাংকিং চ্যানেলের বিপুলসংখ্যক গ্রাহক বীমার আওতায় চলে আসার সুযোগ ও সম্ভাবনা রয়েছে। এটি গোটা বীমা খাতকে সমৃদ্ধ করবে। বীমার গ্রাহক বাড়াবে। জিডিপিতে বীমার অবদান বাড়বে।

    Progoti-Insurance-AAA.jpg

    ব্যাংক-বীমা-অর্থনীতি: কিছু বীমা কোম্পানি ইমেজ সংকটে রয়েছে। বীমা দাবি নিষ্পত্তির ক্ষেত্রে তারা মারাত্মকভাবে ব্যর্থ হচ্ছে। গ্রাহকরা হয়রানি ও ভোগান্তির শিকার হচ্ছেন। এ ধরনের কোম্পানি যদি ব্যাংক অ্যাসুরেন্স ব্যবসায় আসে, তাহলে ব্যাংকের ভাবমূর্তিও ঝুঁকিতে পড়ার শঙ্কা রয়েছে। এখান থেকে কীভাবে উত্তরণ ঘটবে?

    বিএম ইউসুফ আলী: প্রাথমিকভাবে সব বীমা কোম্পানিই ব্যাংক অ্যাসুরেন্স ব্যবসায় আসতে পারবে না। ধাপে ধাপে আসবে। আমরা বলেছি যারা ভালো ইমেজের কোম্পানি, যাদের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বীমা দাবি পরিশোধে যারা সামর্থ্যবান প্রাথমিকভাবে তারাই ব্যাংকের সাথে বীমা করতে পারবে। এটি নিয়েই আমরা সবচেয়ে বেশি উৎকণ্ঠায় রয়েছি। বীমা দাবি সঠিক সময়ে নিষ্পত্তি যদি করা না যায়, তাহলে ব্যাংক অ্যাসুরেন্সের মাধ্যমে যে আস্থা তৈরি হবে সেটি আবার ঝুঁকিতে পড়বে।


     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৪৫ অপরাহ্ণ | বুধবার, ১৭ আগস্ট ২০২২

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি