সোমবার ১৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনালী লাইফের পরিচালনা পর্ষদ কেন সাসপেন্ড করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দিয়েছে আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   756 বার পঠিত

সোনালী লাইফের পরিচালনা পর্ষদ কেন সাসপেন্ড করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দিয়েছে আইডিআরএ

সোনালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির পরিচালনা পর্ষদ কেন সাসপেন্ড করা হবে না, তিন কার্যদিবসের মধ্যে জানতে চেয়ে কোম্পানিটিকে নোটিশ দিয়েছে আইডিআরএ।

সংস্থার পরিচালক (আইন) মোহা: আব্দুল মজিদ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি ২৪ জানুয়ারি বুধবার কোম্পানির চেয়ারম্যান এবং পরিচালক ইশরা তাহিয়াতকে দিয়েছে। পরবর্তী তিন কার্যদিবসের মধ্যে এই চিঠির জবাব দিতে বলা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যে কোম্পানিটি সন্তোষজনক জবাব দিতে ব্যর্থ হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

চিঠিতে বীমা আইনের বিধি-প্রবিধান লঙ্ঘন, নানাবিধ আর্থিক অনিয়মের জন্য বীমাকারী ও বীমা গ্রাহকের স্বার্থ রক্ষার্থে বীমা আইন ২০১০ এর ৯৫(১) ধারা অনুসারে পরিচালনা পর্ষদকে কেন সাসপেন্ড করা হবে না তার ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

পরিচালনা পর্ষদকে সাসপেন্ডের বিষয়ে চিঠিতে বলা হয়েছে, আইন লঙ্ঘন করে আর্থিক অনিয়মের মাধ্যমে গ্রাহক স্বার্থহানী এবং কোম্পানির অর্থ আত্মসাৎ সংক্রান্ত ১৪টি অভিযোগ তদন্তের জন্য কর্তৃপক্ষ বীমা কোম্পানিটিতে গত ৩১ ডিসেম্বর নিরীক্ষা প্রতিষ্ঠান হুদা ভাসী চৌধুরী এন্ড কোং-কে নিয়োগ করা হয় এবং তদন্তে সহযোগিতা করার জন্য কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা ও সংশ্লিষ্টদের নির্দেশনা প্রদান করা হয়।

তবে কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান গত ৩ জানুয়ারি তদন্ত কার্যক্রম ২০ দিন বন্ধ রাখার আবেদন করেন। অন্যদিকে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা অপর একটি আবেদনে জানান তাকে অফিসে প্রবেশে বাধা দেয়া হচ্ছে।

গত ২৩ জানুয়ারি নিরীক্ষা প্রতিষ্ঠান হুদা ভাসী চৌধুরী এন্ড কোং কর্তৃপক্ষ বরাবর দেয়া এক পত্রে বলঅ হয়, কার্যপরিধি অনুযায়ী তাদেরকে প্রয়োজনীয় তথ্য উপাত্ত সরবারহ করা হচ্ছে না, কোম্পানির কম্পিউটার বেইজ অ্যাকাউন্টিং সিস্টেমে প্রবেশাধিকার দেয়া হচ্ছে না। এতে তদন্ত কার্যক্রম ব্যাহত হচ্ছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:১৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৫ জানুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11184 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।