মঙ্গলবার ১৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আইপিএলে অনলাইনে প্রেস কনফারেন্স

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   211 বার পঠিত

আইপিএলে অনলাইনে প্রেস কনফারেন্স

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেয়া হয়েছে যে, ২০২০ সালের আইপিএলে পুরো টুর্নামেন্ট জুড়ে সংবাদমাধ্যমের কোনো প্রবেশাধিকার থাকছে না। স্বাভাবিকভাবেই, বর্তমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে প্রেস বক্সে সংবাদকর্মীদের উপস্থিতির অনুমতি দেয়নি আইপিএল আয়োজকরা।

কোনো মিডিয়া উপস্থিতি না থাকায়, আইপিএলের ইতিহাসে এবারই প্রথমবারের মতো আনুষ্ঠানিক কোনো প্রি-ম্যাচ কনফারেন্স থাকবে না। তবে প্রতি ম্যাচের পর বাধ্যতামূলকভাবে পোস্ট ম্যাচ কনফারেন্স হবে এবং সেটি পরিচালনা করা হবে অনলাইনের মাধ্যমে।

শুক্রবার এক আনুষ্ঠানিক বিবৃতির মাধ্যমে এ বিষয়ে জানিয়েছে বিসিসিআই। তারা সেখানে লিখেছে, ‘করোনাভাইরাসের কারণে এবার আরব আমিরাতে রুদ্ধদ্বার স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে আইপিএল। স্বাস্থ্য নিরাপত্তার কথা মাথায় রেখে এবারের আসরে সংবাদকর্মীদের স্টেডিয়ামে প্রবেশ করে ম্যাচ কভারের সুযোগ রাখা হচ্ছে না। কোনো দলের প্র্যাকটিস সেশনের ক্ষেত্রেও এ নির্দেশনা বহাল থাকবে।’

শুধু আরব আমিরাতভিত্তিক সংবাদ মাধ্যমব্যতীত আর কাউকে এবার মিডিয়া রেজিস্ট্রেশনও করানো হবে না। যার ফলে যেকোনো ধরনের অফিসিয়াল আপডেটের জন্য শুধুমাত্র দুবাইয়ের ইংরেজি দৈনিক গালফ নিউজই রেজিস্ট্রেশন করতে পারবে।

তবে অন্যান্য সংবাদ মাধ্যম যে খবর পাওয়া থেকে বঞ্চিত হবে, এমনটা নয়। বরং যেসব মিডিয়া হাউজ ইতোমধ্যে বিসিসিআইয়ের সঙ্গে রেজিস্টার্ড রয়েছে, তাদেরকে আয়োজকদের পক্ষ থেকে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে অংশ নেয়ার ব্যবস্থা জানিয়ে দেয়া হবে। একইভাবে ভার্চুয়াল প্রেস কনফারেন্সে প্রশ্নও করতে পারবেন সাংবাদিকরা।

এদিকে যেহেতু সংবাদ মাধ্যমের প্রবেশাধিকার থাকছে না, তাই খবরের কাজে ব্যবহারের জন্য বিসিসিআইয়ের পক্ষ থেকেই প্রতি ম্যাচের জন্য দেয়া হবে ৩৫টি করে ছবি। সেসব ছবি ব্যবহারের সময় বিসিসিআই বা আইপিএলের যথাযথ ক্রেডিট দিতে বলা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:৩৭ অপরাহ্ণ | শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।