বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ কর্মসূচি

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ০৭ অক্টোবর ২০১৯   |   প্রিন্ট   |   333 বার পঠিত

ইসলামী ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্পের প্রশিক্ষণ কর্মসূচি

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের পাবনা শাখার উদ্যোগে পল্লী উন্নয়ন প্রকল্পের কেন্দ্র লিডার ও সহকারী কেন্দ্র লিডারদের প্রশিক্ষণ কর্মসূচি শুক্রবার অনুষ্ঠিত হয়।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ব্যাংকের রাজশাহী জোনপ্রধান মো. কাওছার উল আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন পাবনা শাখার ব্যবস্থাপক মো. খলিলুর রহমান, পাবনা প্রেসক্লাবের সভাপতি শিবজিত নাগ ও ডা. জান্নাতুল ফেরদৌস।

প্রধান অতিথি বলেন, ১৯৭৪ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ওআইসি সম্মেলনে যোগ দেন এবং সেই সম্মেলনে বিশ্বব্যাপী একটি অভিন্ন ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার সিদ্ধান্ত হয়। এরপর আইডিবি প্রতিষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ১৯৮৩ সালে ইসলামী ব্যংক বাংলাদেশ লিমিটেড কার্যক্রম শুরু করে।

আরো পড়ুন: ডিবিএল সিরামিকসের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন জয়া আহসান

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিানা গ্রামকে শহরে রূপান্তর করে তৃণমূল পর্যায়ে মানুষের মুখে হাসি ফোটানোর যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটা বাস্তবায়নে ইসলামী ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্প বড় ধরণের ভূমিকা পালন করে যাচ্ছে।

তিনি বলেন, ইসলামী ব্যাংক পল্লী অঞ্চলের সহায় সম্বলহীন দরিদ্র জনগোষ্ঠীর মাঝে বিনিয়োগ প্রদান করে তাদের স্বাবলম্বী করার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। বর্তমানে ব্যাংকের পল্লী উন্নয়ন প্রকল্প দেশের ২২ হাজার গ্রামে বিস্তৃত যার সদস্য সংখ্যা সাড়ে ১১ লাখ।

তিনি আরো বলেন, ইসলামী ব্যাংকের কর্মীদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার কারণে ব্যাংক দেশের শীর্ষ ব্যাংক এবং বিশ্বের সেরা এক হাজার ব্যাংকের তালিকায় স্থান লাভ করেছে। তিনি আরো নিবেদিত হয়ে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৯ অপরাহ্ণ | সোমবার, ০৭ অক্টোবর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।