শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উত্তরা ব্যাংকের ২৮ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩   |   প্রিন্ট   |   268 বার পঠিত

উত্তরা ব্যাংকের ২৮ শতাংশ লভ্যাংশ অনুমোদন

উত্তরা ব্যাংক লিমিটেডের ৪০তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা ১১ টায় ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আজহারুল ইসলাম।

এ সময় পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্যসহ, ভাইস চেয়ারম্যান ইফতেখারুল ইসলাম এবং ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ রবিউল হোসেনসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বিপুল সংখ্যাক শেয়ারহোল্ডার ভার্চুয়ালি উপস্থিত ছিলেন।

সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব ইফতেখার জামান।

সভায় ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ, বিনিয়োগকারী ও ব্যবস্থাপনা পর্ষদ। এতে দেখা যায়, আলোচ্য বছরে ব্যাংকটির অনুমোদিত মূলধন ১ হাজার ৫ শত কোটি টাকার বিপরীতে পরিশোধিত মূলধন হয়েছে ৬৪৩ কোটি ৭৩ লাখ টাকা। আগের বছর এর পরিমাণ ছিল ৫৬৪ কোটি ৬৮ লাখ টাকা। তাছাড়া প্রতিষ্ঠানটির সঞ্চয়ের পরিমাণ দাঁড়িয়েছে ১৯ হাজার ৬১৪ কোটি ১২ লাখ টাকায়, যা আগের বছর ছিল ১৯ হাজার ৪৫৭ কোটি ৩১ লাখ টাকা। এক্ষেত্রে এক বছরে সঞ্চিতি বেড়েছে ১৪৬ কোটি ৮১ লাখ টাকা। আবার বিনিয়োগ আয় গতবছরের ২৮০ কোটি ২৯ লাখ টাকার স্থলে বর্তমানে দাঁড়িয়েছে ৩০৬ কোটি ৫৯ লাখ টাকা। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ২৪ হাজার ৫৬৫ কোটি ৮০ লাখ টাকা, যা আগের বছর ছিল ২৩ হাজার ৯৬২ কোটি ৮২ লাখ টাকা প্রায়।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক অগ্রগতিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ৪.২০ টাকায়, যা আগের বছর ছিল ৩.৪৫ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ৩১.৭৯ টাকা, যা আগের বছর ছিল ২৮.৮০ টাকা। বছর সমাপান্তে ব্যবসায়িক এমন পরিসংখ্যানের প্রতি লক্ষ্য রেখে বিনিয়োগকারীদের জন্য ১৪ শতাংশ নগদ বোনাস ১৪ শতাংশসহ সর্বমোট ২৮ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য এজেন্ডার সাথে যা বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ মে ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।