বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমিশনের তৎপরতায় সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরে এসেছে: সিএমজেএফ সভাপতি

  |   শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   270 বার পঠিত

কমিশনের তৎপরতায় সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরে এসেছে: সিএমজেএফ সভাপতি

শেয়ারবাজারের যে সমস্যাগুলো ছিলো পুনর্গঠিত কমিশন তা ধরতে পেরেছে। সে অনুযায়ী সমাধানের দিকে এগিয়ে যাচ্ছে তারা। আর কমিশনের এই তৎপরতার জন্য সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে আস্থা ফিরে এসেছে। এবং বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বাজারের সমস্যা ধরে সমাধানের পথে হাঁটছে বলে মন্তব্য করেছেন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরামের (সিএমজেএফ) সভাপতি হাসান ইমাম রুবেল।

আজ শনিবার শেয়ারবাজার সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিষ্টস ফোরাম (সিএমজেএফ) ও বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ) আয়োজিত পুঁজিবাজারের বর্তমান অবস্থা ও আগামী দিনের জন্য করনীয় শীর্ষক সেমিনারে উদ্বোধনী বক্তব্যে তিনি এ কথা বলেন।

হাসান ইমাম রুবেল বলেন, আমরা সকল স্টেক হোল্ডাররা একটা ভাইব্রেন্ট পুঁজিবাজার চাই। ভাইব্রেন্ট শব্দটি এ জন্য ব্যবহার করা হচ্ছে যে, দেশের বড় বড় অনেক প্রতিষ্ঠান পুঁজিবাজারের প্রতি এখনো আগ্রহী হয়ে ওঠেনি। পুঁজিবাজারে না এসে তারা অর্থবাজার থেকে টাকা সংগ্রহ করছে। ফলে কিছুদিন পরে অনেক প্রতিষ্ঠান ঋণ খেলাপী হয়ে যাচ্ছে। এতে আমাদের দেশে দিন দিন ঋণ খেলাপীর সংখ্যা বাড়ছেই। পুঁজিবাজারে যদি ভালো কোম্পানি আসে এবং গুড গভর্নেন্স যদি থাকে সেক্ষেত্রে কোম্পানিগুলো দিনদিন যেমন উন্নতি করবে তেমনি বাড়বে কর্মসংস্থান, প্রবৃদ্ধি হবে দেশের অর্থনীতির। দেশের অর্থনীতির প্রবৃদ্ধির জন্য ভালো কোম্পানিগুলোর পুঁজিবাজারে আসা জরুরি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।

সূচনা বক্তব্য রাখেন, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. সায়েদুর রহমান।

অনুষ্ঠানে আরো উপস্থি রয়েছেন বাংলাদেশ মার্চেন্টস ব্যাংকার্স এসোসিয়েশনের (বিএমবিএ) সাধারণ সম্পাদক মো. রিয়াদ মতিন, ডিএসই ব্রোকারস এসোসিয়েশনের সভাপতি শরীফ আতাউর রহমান, এসেট ম্যানেজমেন্ট কোম্পানি এসোসিয়েশনের সভাপতি হাসান ইমাম।

অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিএমবিএর প্রথম ভাইস প্রেসিডেন্ট মোঃ মনিরুজ্জামান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:২২ অপরাহ্ণ | শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।