শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চলতি সপ্তাহেই বিএসইসি’র তিন কমিশনারের পদ পূরণ করা হবে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৭ মে ২০২০   |   প্রিন্ট   |   362 বার পঠিত

চলতি সপ্তাহেই বিএসইসি’র তিন কমিশনারের পদ পূরণ করা হবে

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তিনটি শূন্য পদ চলতি সপ্তাহেই পূরণ করা হবে। এ সংক্রান্ত একটি প্রস্তাবনা প্রধানমন্ত্রীর স্বাক্ষরের অপেক্ষায় আছে। তিনি প্রস্তাবিত নামগুলো থেকে তিনজনের নিয়োগের বিষয়টি অনুমোদন করে পাঠালে সপ্তাহের শেষ নাগাদ প্রজ্ঞাপন জারি করা হতে পারে। অধ্যাপক শিবলী রুবাইয়াত-্উল-ইসলামকে আজ রোববার (১৭ মে) বিএসইসি’র নতুন চেয়ারম্যান পদে নিয়োগ দিয়ে একটি প্রজ্ঞাপন জারি করেছে অর্থমন্ত্রণালয়। তবে সংস্থাটির তিনটি কমিশনার পদ এখনো শূন্য রয়ে গেছে। সংশ্লিষ্ট সূত্রে এই তথ্য জানা গেছে।
জানা গেছে সম্ভাব্য কমিশনারদের তালিকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. শেখ শামসুদ্দিন আহমেদ, একই বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউনাটিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাবেক অতিরিক্ত সচিব ও বর্তমানে জনতা ব্যাংকের অজিত কুমার পাল এফসিএ, চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের পরিচালক এবং কষ্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউনটেন্টদের সংগঠন আইসিএমএবির নেতা একেএম দেলোয়ার হোসেন প্রমুখের নাম আছে।
আবার চেয়ারম্যান পদের জন্য প্রস্তাবিত তালিকা থেকেও কাউকে কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হতে পারে।
উল্লেখ, বিএসইসিতে কমিশনারের চারটি পদ আছে। এর মধ্যে একটি পদ কয়েক বছর ধরেই শূন্য ছিল। বাকী তিনজনের মধ্যে গত ১৭ এপ্রিল একজন ও গত ৩ মে একজনের মেয়াদ শেষ হয়ে যায়। বর্তমানে সংস্থাটিতে মাত্র একজন কমিশনার আছেন।
বিএসইসিতে যে কোনো নীতিগত সিদ্ধান্তের জন্য কমিশন বৈঠকে চেয়ারম্যান ও ন্যুনতম দুই জন কমিশনারের উপস্থিতি প্রয়োজন হয়। এর কম উপস্থিতিতে কোরাম হয় না।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:১৪ অপরাহ্ণ | রবিবার, ১৭ মে ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।