মঙ্গলবার ২১ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চৌধুরী নাফিজ সরাফাত ন্যাশনাল টি কোম্পানির পরিচালক নির্বাচিত

  |   বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   352 বার পঠিত

চৌধুরী নাফিজ সরাফাত ন্যাশনাল টি কোম্পানির পরিচালক নির্বাচিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত ন্যাশনাল টি কোম্পানির শেয়ারহোল্ডার পরিচালক নির্বাচিত হয়েছেন বিশিষ্ট ব্যবসায়ী ড. চৌধুরী নাফিজ সরাফাত।

সোমবার (২৭ ডিসেম্বর) কোম্পানির ৪৩তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) তাকে এ পদে নির্বাচিত করা হয়। ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান শেখ কবির হোসেন।

নবনির্বাচিত পরিচালক ড. চৌধুরী নাফিজ সরাফাত একজন শিল্পোদ্যোক্তা, বিনিয়োগকারী, ইনভেস্টমেন্ট ব্যাংকার ও সমাজসেবক। বাংলাদেশের এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন ও টেকসই অর্থনৈতিক উন্নয়নে একজন ইনভেস্টমেট ব্যাংকার হিসেবে তার বিশেষ অবদান রয়েছে। তিনি বিনয়ী, সহযোগিতার মনোভাব, সততা ও কঠোর পরিশ্রমের কারণে ব্যবসায়ী সমাজে সমাদৃত। তিনি দ্য ওয়েস্টিন ঢাকা, লা মেরিডিয়ান ঢাকা, শেরাটন ঢাকা ও ম্যারিয়টসহ একাধিক চেইন হোটেলের পৃষ্ঠপোষক। ড. চৌধুরী চতুর্থ প্রজন্মের বাণিজ্যিক ব্যাংক পদ্মা ব্যাংকের চেয়ারম্যান, বাংলাদেশের অন্যতম বৃহৎ আর-এলএনজিভিত্তিক ৬০০ মেগাওয়াটের পাওয়ার প্ল্যান্ট ইউনিক মেঘনাঘাট পাওয়ার লিমিটেডের (যুক্তরাষ্ট্রের জেনারেল ইলেকট্রিকের সঙ্গে যৌথ অংশীদারত্বে গড়া) ব্যবস্থাপনা পরিচালক, সর্ববৃহৎ বেসরকারি অ্যাসেট ম্যানেজমেন্ট রেইস ম্যানেজমেন্ট পিসিএলের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এবং আন্তর্জাতিক বীমা প্রতিষ্ঠান এলআইসি বাংলাদেশের পৃষ্ঠপোষক ও চেয়ারম্যান।

বিশ্বব্যাপী ব্যবসায়িক নেটওয়ার্ক এবং আন্তর্জাতিক শীর্ষ সম্মেলন, সমাবেশ, সিম্পোজিয়াম ও ব্যবসায়িক সম্মেলনে অংশগ্রহণের জন্য প্রশংসিত হয়েছেন ড. সরাফাত। এছাড়া জাপানের ৪২তম জি-সেভেন সামিট, ২০১৬, ১৭, ১৮, ১৯ সালের জাতিসংঘের সাধারণ পরিষদ, ২০১৬ সালে মন্ট্রিলে গ্লোবাল ফান্ড ফিফথ রিপ্লেনিশমেন্ট কনফারেন্স ২০১৬ সালের বুডাপেস্ট ওয়াটার সামিটের মতো বিভিন্ন ইভেন্টে একজন শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিনিধি ও বিশেষজ্ঞ উপদেষ্টা হিসেবে অংশগ্রহণ এবং বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন।

শিক্ষা: ড. চৌধুরী নাফিজ সরাফাত ইউনিভার্সিটি অব নিউকাসল (ইউকে) থেকে এমবিএ করেছেন। করপোরেট সোশ্যাল রেসপনসিবিলিতে মাস্টার্স করেছেন লন্ডন গ্র্যাজুয়েট স্কুল (ইউকে) থেকে আর কমনওয়েলথ ইউনিভার্সিটি (ইউকে) থেকে ডক্টরেট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (ডিবিএ) সম্পন্ন করেছেন।

শিক্ষায় অবদান: শিক্ষা খাতে তার বিচরণ উল্লেখযোগ্য স্বীকৃতি লাভ করেছে। ঢাকার সবচেয়ে বড় পরিকল্পিত শহর পূর্বাচলে ‘কানাডিয়ান এডুকেশন হাব’ স্থাপনের উদ্যোগ নিয়েছেন তিনি। ড. চৌধুরী কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। বিশ্ববিদ্যালয়টি এই হাবের অংশ। সরকার অনুমোদিত এ বিশ্ববিদ্যালয় কানাডার শিক্ষাব্যবস্থা অনুসরণে দেশের শিক্ষা খাত উন্নয়নের লক্ষ্যে নিয়োজিত। কানাডিয়ান এডুকেশন হাবের অংশ হিসেবে পূর্বাচলে বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি, একটি কলেজ, মাধ্যমিক, প্রাথমিক, কিন্ডারগার্টেন ও একটি অ্যাকাডেমিও তৈরি হচ্ছে।

বর্তমানে তিনি অ্যাসোসিয়েশন অব প্রাইভেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের (এপিইউবি) বোর্ড সদস্য, দ্য অ্যাসোসিয়েশন অব অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানিজ অ্যান্ড মিউচুয়াল ফান্ডস অব বাংলাদেশের চেয়ারম্যান এবং কানাডা বাংলাদেশ চেম্বার হাউজের (কানাডা) সভাপতি।
ড. সরাফাত বাংলাদেশ ও বিশ্বের বিভিন্ন প্রান্তের শতাধিক সংবাদ কর্মীর সমন্বয়ে নির্ভরযোগ্য তথ্যের স্বাধীন অনলাইন নিউজ পোর্টাল তৈরির ক্ষেত্রে নেতৃস্থানীয় ভূমিকা রেখেছেন। তিনি নিউজবাংলা টোয়েন্টি ফোর ডট কম-এর সম্পাদকমন্ডলীর সভাপতি হিসেবে নিরপেক্ষ ও অনুসন্ধানী সাংবাদিকতা নিশ্চিতের এক অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন।

দেশের ক্রীড়া ক্ষেত্রের অন্যতম পৃষ্ঠপোষক হিসেবে ইতোমধ্যেই তিনি সুখ্যাতি অর্জন করেছেন। এছাড়াও তিনি কুর্মিটোলা গলফ ক্লাব ও আর্মি গলফ ক্লাবের সদস্য, ওয়ার্ল্ড চেজ ফেডারেশনের (বাংলাদেশ বিভাগ) সহ-সভাপতি, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অব কমার্সের (সদস্য) সঙ্গে জড়িত, বাংলাদেশ ইকোনমিক অ্যাসোসিয়েশনের সদস্য, ইনফরমেশন সিস্টেমস অডিট অ্যান্ড কন্ট্রোল অ্যাসোসিয়েশনের (ইউএসএ) সদস্য।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৫৯ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11228 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।