রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টানা উত্থান শেষে পতনে বাজার

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   176 বার পঠিত

টানা উত্থান শেষে পতনে বাজার

আগের কার্যদিবসে সব সূচক ও লেনদেনে রেকর্ডের পর আজ মঙ্গলবার সামান্য পতনে শেষ হয়েছে পুঁজিবাজারের লেনদেন।

টানা ছয় কার্যদিবস উত্থানের পর সামান্য পতনকে কারেকশন বলছেন বাজার বিশ্লেষকরা। আজ লেনদেনে অংশ নেয়া প্রতিষ্ঠানগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিট দর কমেছে।

এর কারণেই মূলত কিছুটা পতন হয়েছে শেয়ারবাজারে। সূচকের সঙ্গে লেনদেনও কিছুটা কমেছে। তবে ২ হাজার ৮০০ কোটি টাকার বেশি হয়েছে লেনদেন।

ডিএসইতে আজ ২ হাজার ৮৪০ কোটি ১১ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৯৯ কোটি ৩৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৯৩৯ কোটি ৪৫ লাখ টাকার।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০.৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ছয় হাজার ৬১৭.৮৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৯.৬৪ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৮.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৪২.৪৬ পয়েন্টে এবং দুই হাজার ৩৮৪.১০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৭টির বা ৩৬.৫৩ শতাংশের, শেয়ার দর কমেছে ২২৩টির বা ৫৯.৪৭ শতাংশের এবং ১৫টির বা ৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩.৩০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৮৬.৪৭ পয়েন্টে।
সিএসইতে আজ ৩৩০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩১টির দর বেড়েছে, কমেছে ১৭৭টির আর ২২টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০২ কোটি ১৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:০৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ১০ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।