রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দুই প্রতিষ্ঠানের ইটিএফ অনুমোদন

  |   বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   53 বার পঠিত

দুই প্রতিষ্ঠানের ইটিএফ অনুমোদন

এলবি মাল্টি অ্যাসেট ইনকাম ইক্সচেঞ্জ ট্রেডেড ফান্ড (ইটিএফ) ও এফএএম ডিজি বাংলা টাইগার ইটিএফের খসড়া অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। যথাক্রমে ১০০ ও ৫০ কোটি টাকার ফান্ড গঠন করবে প্রতিষ্ঠান দুটি। বিএসইসির কমিশন সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এলবি মাল্টি অ্যাসেট ইনকাম ইটিএফের ১০০ কোটি টাকার অ্যাকটিভলি ম্যানেজড এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ডের খসড়া ট্রাস্ট ডিড শর্তসাপেক্ষ অনুমোদন করা হয়েছে। এই ফান্ডের ট্রাস্ট ডিডটি রেজিস্ট্রেশন অ্যাক্ট, ১৯০৮ এর অধীনে নিবন্ধন হওয়া সাপেক্ষে আলোচ্য ফান্ডের নিবন্ধন প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। ফান্ডটির উদ্যোক্তা ও ট্রাস্টি যথাক্রমে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড এবং বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করবে লংকাবাংলা অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি।

সভায় এফএএম ডিজি বেঙ্গল টাইগার ইটিএফের ৫০ কোটি টাকার অ্যাকটিভলি ম্যানেজড এক্সচেঞ্জ ট্রেডেড ফান্ডের খসড়া ট্রাস্ট ডিড শর্ত সাপেক্ষ অনুমোদন করা হয়েছে। উক্ত ফান্ডের ট্রাস্ট ডিডটি রেজিস্ট্রেশন অ্যাক্ট, ১৯০৮ এর অধীনে নিবন্ধন হওয়া সাপেক্ষে আলোচ্য ফান্ডের নিবন্ধন প্রদান করার সিদ্ধান্ত গৃহীত হয়। ফান্ডটির উদ্যোক্তা ফ্রন্টিয়ার অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড, ডন গ্লোবাল লিমিটেড এবং ট্রাস্টি এমটিবি ক্যাপিটাল লিমিটেড। ফান্ডটির সম্পদ ব্যবস্থাপক হিসেবে কাজ করবে ফ্রন্টিয়ার অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।