শনিবার ২৯ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ধারাবাহিক দরপতনে আস্থা সঙ্কট বাড়ছে

  |   মঙ্গলবার, ১৪ মে ২০২৪   |   প্রিন্ট   |   23 বার পঠিত

ধারাবাহিক দরপতনে আস্থা সঙ্কট বাড়ছে

গত কয়েকদিন ধরেই ধারবাহিকভাবে দরপতন হচ্ছে দেশের শেয়ারবাজারে। এর ফলে বাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা সঙ্কট বাড়ছে। আজ ১৪ মে সূচকের পতন দিয়ে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.৪৩ শতাংশ বা ৮১.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৮৫.৬১ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৫.৭৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২২৫.৭৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২৬.০৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৯১.৯২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১ টির, কমেছে ৩৪৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৭.৭৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২০ কোটি ২ হাজার ৩৩৩ টি শেয়ার ১ লাখ ৬৩ হাজার ৫৮ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬৬৪ কোটি ৩৬ লাখ ৬৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৩ মে ডিএসইতে ২৮ কোটি ৩ লাখ ৪৮ হাজার ৯৯৭ টি শেয়ার ২ লাখ ৩১ হাজার ৬২০ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৯৬৮ কোটি ২ লাখ ৬৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৩০৩ কোটি ৬৫ লাখ ৯৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.১৪ শতাংশ বা ১৮৭.৬৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ১৪৮.০৭ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২৫৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১ টির, কমেছে ২০৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৭১ লাখ ১৭ হাজার ২০৪ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৪ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।