সোমবার ১৭ জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

ধারাবাহিক দরপতনে সর্বশান্ত হচ্ছে বিনিয়োগকারীরা

  |   রবিবার, ২৬ মে ২০২৪   |   প্রিন্ট   |   19 বার পঠিত

ধারাবাহিক দরপতনে সর্বশান্ত হচ্ছে বিনিয়োগকারীরা

প্রায় দুই সপ্তাহ ধরেই ধারাবাহিক দরপতন হচ্ছে দেশের শেয়ারবাজারে। দিন যতই যাচ্ছে বিনিয়োগকারীদের লোকসানের পাল্লা ততই ভারি হচ্ছে। অনেক বিনিয়োগকারী আতঙ্কিত হয়ে লোকসানে শেয়ার বিক্রি করে দিচ্ছে। এর ফলে পতনের বাজারে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বাড়ছে। অর্থাৎ ধারাবাহিক লোকসানের কারণে সর্বশান্ত হওয়ার পথে বিনিয়োগকারীরা।

এদিকে, আজও ২৬ মে ব্যাপক দরপতন দিয়ে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থান দিয়ে লেনদেন শুরু হয়। কিন্তু কিছুক্ষণ পর সূচকের তীর নিচের দিকে নামতে থাকে। দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ২৬ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১.১৫ শতাংশ বা ৬১.৫৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৫০.৮৪ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১৩.০৬পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৪৬.৪৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৮.৯৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৮৮.৭১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩১ টির, কমেছে ৩২২ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৮.১১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ২৯ লাখ ৬৫ হাজার ৮০২ টি শেয়ার ৮১ হাজার ৩৬৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩২২ কোটি ৭৫ লাখ ৪১ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৩ মে ডিএসইতে ১১ কোটি ১৪ লাখ ৫৭ হাজার ৩৫৮ টি শেয়ার ৯৮ হাজার ৪২৯ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৫০৮ কোটি ৩১ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৮৫ কোটি ২৪ লাখ ৯০ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.১০ শতাংশ বা ১৭০.৪০ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ২৩২.৯৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪ টির, কমেছে ১৬৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২১ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৩০ লাখ ৭০ হাজার ৯৩০ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০৭ অপরাহ্ণ | রবিবার, ২৬ মে ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।