রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী পদে অনুমোদন পেলেন চৌধুরী গোলাম ফারুক

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২   |   প্রিন্ট   |   208 বার পঠিত

নর্দার্ণ ইসলামী ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী পদে অনুমোদন পেলেন চৌধুরী গোলাম ফারুক

নদার্ন ইসলামী ইন্স্যুরেন্সের মূখ্য নির্বাহী কর্মকর্তা পদে নিয়োগ পেয়েছেন চৌধুরী গোলাম ফারুক। বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) ২০ ফেব্রুয়ারি এ নিয়োগ অনুমোদন করে বলে সংশ্লিষ্ট সূত্র জানায়।

গোলাম ফারুক ১৯৮৮ সাল থেকে বিভিন্ন কোম্পানিতে আন্ডাররাইটিং, ব্রাঞ্চ কন্ট্রোল, কোম্পানি সেক্রেটারী, ক্লেইম, রি-ইন্স্যুরেন্স, প্রশাসনসহ বিভিন্ন বিভাগে কর্মরত ছিলেন। ২০০৯ সালে তিনি নদার্ন ইন্স্যুরেন্সে যোগ দেন।

তিনি ১৯৬৩ সালের ১লা জুলাই একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম সামসুল হুদা চৌধুরী ছিলেন কাষ্টম এক্সসাইজ অ্যান্ড ভ্যাট অফিসের সুপারিনটেন্ডেন্ট। এই বীমা ব্যক্তিত্ব চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ১৯৮৪ সালে হিসাব বিজ্ঞান বিভাগ হতে অনার্স ডিগ্রী অর্জন করেন এবং ১৯৮৫ সালে তার এম.কম (হিসাব বিজ্ঞান) সমাপ্ত হয়। পেশাগত দক্ষতা অর্জনে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমী থেকে ২০১৪ সালে প্রথম শ্রেণিতে বিআইএ ডিগ্রী লাভ করেন। বিআইএ ১ম অংশে প্রথম স্থান এবং ডিপ্লোমাতে তৃতীয় স্থান অধিকার করেন। বিআইএ-ডিপ্লোমাতে মেধা তালিকায় ১ম ও ৩য় স্থান অধিকার করায় তিনি ট্রাইজার অ্যাওয়ার্ড প্রাপ্ত হন। এই বীমা বিশেষজ্ঞ ইসলামীক ইকোনমিক রিসার্চ ব্যুরো থেকে ২০০৪ সালে ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লি. এ কর্মরত থাকাকালীন ইসলামীক ইন্স্যুরেন্স (তাকাফুল বীমা) এর উপর বিশেষ প্রশিক্ষণ নেন। তিনি Selta Association থেকে কোম্পানি সচিবের উপরও প্রশিক্ষণ গ্রহণ করেন। ১৯৯১ সালে BIA Course No৩০৬/২ মেরিন ক্লেইম ট্রেইনিং এ তিনি মেধা তালিকায় তৃতীয় স্থান অধিকার করেন এবং এ-গ্রেড অর্জন করেন। ১৯৯৩ সালে BIA Course No. BIA/GF৭০০/৯৩ ফায়ার আন্ডাররাইটিং কোর্স এ তিনি মেধা তালিকায় ১ম স্থান অধিকার করেন।
চৌধুরী গোলাম ফারুক ১৯৯৩ সালে BIA/GF৮৬৭/৯৪ ফায়ার আন্ডাররাইটিং কোর্স এ তিনি মেধা তালিকায় ২য় স্থান অধিকার করেন এবং Distinction Grade অর্জন করেন। তিনি বাংলাদেশ ব্যাংক ট্রেইনিং একাডেমী থেকে ২০১৪ সালে Prevention of Money Laundering & Terrorist Financing Training গ্রহণ করেন। তিনি ২০০৭ সালে ফটোগ্রাফিতেও ডিপ্লোমা ডিগ্রী অর্জন করেন।

বর্তমানে নন-লাইফ বীমার জগতে তিনি একজন দক্ষ ট্রেইনার এবং গেস্ট লেকচারার হিসাবে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমীতে ডিপ্লোমাসহ বিভিন্ন ক্লাস নেন। তিনি বাংলাদেশ বীমা খাত উন্নয়ন প্রকল্প (BISDP) এর ব্যবস্থাপনায় নন-লাইফ ইন্স্যুরেন্স ট্রেইনিং কোর্সের ক্লাস নিয়েছেন। ইBangladesh Institute for Professional Development (BIPD)-এ ও পাঠদান করেন। তিনি বাংলাদেশ নন-লাইফ আন্ডাররাইটার্স ক্লাবের বর্তমান প্রেসিডেন্ট দায়িত্ব পালন করছেন।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৩ অপরাহ্ণ | বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।