শুক্রবার ৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পতনের বাজারেও বেড়েছে বিও হিসাব

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   344 বার পঠিত

পতনের বাজারেও বেড়েছে বিও হিসাব

পতনের বাজারেও পুঁজিবাজারে আসছে নতুন বিনিয়োগকারী। চলতি বছরের মার্চ মাসে নতুন বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাব খুলেছে সাড়ে তিন হাজার বিনিয়োগকারীর। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যানুযায়ী, বছরের দ্বিতীয় মাস ফেব্রুয়ারির শেষ দিন অর্থাৎ ২৮ ফেব্রুয়ারি শেয়ারবাজারে বিও হিসাব ছিল ২৬ লাখ ৬২ হাজার ৩৫৭টি। আর বছরের তৃতীয় মাস মার্চের শেষ দিন অর্থাৎ ৩১ মার্চ বিও হিসাব ২৬ লাখ ৬৫ হাজার ৯০২টিতে দাঁড়ায়। অর্থাৎ মাার্চ মাসে শেয়ারবাজারে নতুন বিনিয়োগের জন্য তিন হাজার ৫৪৫টি বিও হিসাব খুলেছে বিনিয়োগকারীরা।

মার্চ মাসে পুরুষদের বিও ২ হাজার ৭১৫টি বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৬৪ হাজার ১১১টিতে। ফেব্রুয়ারি মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৯ লাখ ৬১ হাজার ৩৯৬টিতে। আর মার্চ মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৭৪৫টি বেড়ে ৬ লাখ ৮৭ হাজার ৪৮০টিতে দাঁড়িয়েছে। ফেব্রুয়ারি মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬ লাখ ৮৬ হাজার ৭৩৫টিতে।

ফেব্রুয়ারি মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ২২৬টিতে। আর মার্চ মাসে কোম্পানি বিও ৮৫টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩১১টিতে।

মার্চে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ৩ হাজার ৪৪৭টি বিও হিসাব খুলেছেন। এর মাধ্যমে মার্চের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ২৪ লাখ ৮৯ হাজার ৬০২টিতে। যা ফেব্রুয়ারি মাসের শেষ দিন ছিল ২৪ লাখ ৮৬ হাজার ১৫৫টিতে।

মার্চ মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীরা নতুন করে ১৩৭টি বিও হিসাব খুলেছে। ফেব্রুয়ারি মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ১ লাখ ৬১ হাজার ৯৭৬টিতে। মার্চ মাসের শেষ দিন এ সংখ্যা দাঁড়ায় ১ লাখ ৬১ হাজার ৯৮৯টিতে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৬ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।