শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মা ইসলামী লাইফের এজিএম অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ জুন ২০২২   |   প্রিন্ট   |   154 বার পঠিত

পদ্মা ইসলামী লাইফের এজিএম অনুষ্ঠিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের তৃতীয় প্রজন্মের জীবন বীমা প্রতিষ্ঠান পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৯ জুন) বেলা ১১ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল ইসলাম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ভাইস-চেয়ারম্যান জামান আরা বেগম, পরিচালক প্রফেসর মো. সরোয়ার আলম, মেজর (অব.) ড. মোহাম্মদ তৌফিকুর রহমান, একেএম শরীয়ত উল্লাহ এফসিএ, স্বতন্ত্র পরিচালক ড. মো. নরুল আক্তার চৌধুরী, মো. বেলাল হোসেন এফসিএ, ড. মোহাম্মদ নাইম আব্দুল্লাহ, প্রফেসর ড. সিরাজুল হক, মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হেমায়েত উল্লাহসহ বিপুল সংখ্যক সাধারণ বিনিয়োগকারী ভার্চুয়ালি উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. মোরশেদ আলম সিদ্দিকী (চলতি দায়িত্ব)।

সভায় ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায় সমাপ্ত বছরে পদ্মা ইসলামী লাইফের গ্রস প্রিমিয়াম আয় কমে গিয়ে দাঁড়িয়েছে ৩৬ কোটি ৩৬ লাখ টাকা হয়েছে যা ২০২০ সালে ছিল ৪৮ কোটি ৮৫ লাখ টাকা। এছাড়া প্রথমবর্ষ প্রিমিয়াম ৭ কোটি ৫৩ লাখ টাকা হয়েছে যা ২০২০ সালে ছিল ৯ কোটি ৩ লাখ টাকা এবং নবায়ন প্রিমিয়াম ছিলে ১৮ কোটি ৭৫ লাখ টাকা হয়েছে, যা ২০২০ সালে ছিল ৩৩ কোটি ২৬ লাখ টাকা। গ্রুপ বীমা প্রিমিয়াম বৃদ্ধি পেয়ে দাঁড়ায় ১০ কোটি ৬ লাখ টাকা হয়েছে। আগের বছর এর পরিমাণ ছিল ৬ কোটি ৫৬ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির জীবন বীমা তহবিল দাঁড়ায় ১২ কোটি ৪৬ লাখ টাকা যা ২০২০ সালে ছিল ১৩ কোটি ১৪ লাখ টাকা এবং মোট সম্পদ ৩১৪ কোটি ৮৭ লাখ টাকা যা আগের বছর যার পরিমাণ ছিল ২২৪ কোটি ৬৩ লাখ টাকা। তবে দাবির পরিশোধের পরিমাণ আগের চেয়ে কিছুটা কমেছে। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ৩২ কোটি ১৬ লাখ টাকা, যা আগের বছর ছিল ৬৫ কোটি ৪ লাখ টাকা। সভায় শেয়ারহোল্ডারদের সম্মতিতে ২০২১ সালের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করা হয়। এছাড়া, আর্থিক প্রতিবেদন অনুমোদন পরিচালক পরিষদের প্রতিবেদন, স্থিতিপত্র, লাভ-লোকসান হিসাব ও অডিট প্রতিবেদন, পরিচালক নির্বাচন, অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারন শেয়ারহোল্ডারের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়। সভায় আর্থিক প্রতিবেদনের ওপর বিনিয়োগকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন কোম্পানির চেয়ারম্যান মোহাম্মদ ফখরুল ইসলাম।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:২০ অপরাহ্ণ | রবিবার, ১৯ জুন ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।