শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পেলেকে ছুঁতে মেসির প্রয়োজন মাত্র ১ গোল

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   323 বার পঠিত

পেলেকে ছুঁতে মেসির প্রয়োজন মাত্র ১ গোল

মাঠের বাইরে যত সমালোচনাই হোক, মাঠে নামলে মেসি ‘মেসি’র মতোই। সব সমালোচনা ভুলে তিনি নিজেকে উজাড় করে দেন দলের জন্য। যার ধারাবাহিকতায় রোববার রাতেও ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে বার্সার ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছেন তিনি। ৭৬ মিনিটে গোল করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন এই আর্জেন্টাইন।

এই এক গোল দিয়েই দুটি বড় মাইলফলক স্পর্শ করেন বার্সেলোনার অধিনায়ক। বার্সার জার্সি গায়ে দেয়ার পর থেকে এ নিয়ে ৬৪২তম গোল করলেন মেসি। কোনো নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে একদিন ৬৪৩টি গোল করে ইতিহাস সৃষ্টি করে রেখেছেন ব্রাজিলিয়ান কিংবদন্তি এবং সর্বকালের সেরা ফুটবলার যাকে বলা হয়, সেই পেলে।

ব্রাজিলিয়ান ক্লাব সান্তোসের জার্সিতে ৬৪৩ গোল করে রেকর্ডের পাতায় শীর্ষস্থানটা দখল করে রেখেছিলেন তিনি। কিন্তু, রেকর্ড কখনো স্থায়ী হয় না। কোনো না কোনো সময় এটা ভাঙবেই। লিওনেল মেসির মত আরেক কিংবদন্তি ফুটবলারই সেটা ভাঙতে চলেছেন। আর একটি গোল হলেই পেলেকে ছুঁয়ে ফেলবেন তিনি। দুটি হলে তো কথাই নেই, পেলেকে পেছনে ফেলে দেবেন বর্তমান সময়ে গ্রহের সবচেয়ে সেরা ফুটবলার লিওনেল মেসি।

অন্য যে রেকর্ডটি গড়েছেন মেসি, সেটাও বার্সার জার্সি গায়ে। তবে সেটা হচ্ছে ‘১০ নাম্বার’ জার্সি গায়ে দিয়ে। অর্থ্যাৎ, ১০ নাম্বার জার্সি যখন থেকে গায়ে তুলেছেন, এরপর থেকে বার্সার হয়ে রোববার লেভান্তের বিপক্ষে গোল দিয়ে ৬০০তম গোল করলেন তিনি। নির্দিষ্ট সংখ্যার জার্সি গায়ে এত গোল আর কেউ এর আগে করতে পারেননি।

বার্সার ৩০ নম্বর জার্সি পরে ৯টি এবং ১৯ নাম্বার জার্সি পরে বাকি ৩৩টি গোল করেছেন মেসি। লেভান্তের বিপক্ষে গোল দিয়ে আরেকটি মাইলফলক স্পর্শ করেছেন তিনি। বার্সার হয়ে ম্যাচের প্রথম গোল হিসেবে মেসির এটি শততম গোল।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০৬ অপরাহ্ণ | সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।