বুধবার ২৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পোশাক কারখানা চালু : না.গঞ্জে একদিনের ব্যবধানে আক্রান্ত বেড়ে দ্বিগুণ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০   |   প্রিন্ট   |   354 বার পঠিত

পোশাক কারখানা চালু : না.গঞ্জে একদিনের ব্যবধানে আক্রান্ত বেড়ে দ্বিগুণ

নারায়ণগঞ্জে ফতুল্লার বিসিক ও সিদ্ধিরগঞ্জে আদমজী ইপিজেডসহ বিভিন্ন শিল্পাঞ্চলে অধিকাংশ গার্মেন্টস চালু করা হয়েছে। শারীরিক দূরত্ব মেনে এ সকল প্রতিষ্ঠানে কাজ করার কথা থাকলেও তার তোয়াক্কা করছেন না কর্মচারীরা। যে কারণে
গত চব্বিশ ঘণ্টায় আরো ৮৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা গতকালের তুলনায় দ্বিগুণ। মৃত্যুর সংখ্যা গতকাল পর্যন্ত ৪২ জন থাকলেও আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৪২ জন। এমনটাই জানিয়েছেন জেলা করোনা ফোকাল কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম।
গতকাল সোমবার থেকে আজ পর্যন্ত দুইদিনে ১৫৮ কারখানা সীমিত আকারে খোলা হয়েছে বলে জানিয়েছে গার্মেন্টস শিল্প মালিকদের সংগঠন বিকেএমইএ।

শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করেই কারখানা চালু করা হয়েছে বলে জানিয়েছেন বিকেএমইএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ হাতেম।
তিনি জানান, এসব গার্মেন্টস কারখানায় শুধুমাত্র নিটিং, ডাইং ও স্যাম্পল বিভাগ খোলা হলেও করোনা ঝুঁকির কারণে উৎপাদন বিভাগ বন্ধ রাখা হয়েছে। শ্রমিকদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়েই সীমিত পরিসরে কারখানা খোলার অনুমতি দেয়া হয়েছে। আগামী ২ মে থেকে পুরোদমে কাজ শুরু হবে।
তবে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাদের দাবি, জেলায় করোনার বর্তমান পরিস্থিতি অবনতি হওয়ায় স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি নিশ্চিত না করেই ঝুঁকির মুখে ঠেলে দেয়া হয়েছে শ্রমিকদের। এ অবস্থায় করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে বলে তারা দাবি করেছেন।
করোনা সংক্রমণ ঠেকাতে গত ২৫ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধের ঘোষণা দেয় বিজিএমইএ এবং বিকেএমইএ। পরবর্তীতে সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে তা ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়। এরপর রোববার থেকে সীমিত পরিসরে ধাপে ধাপে কারখানা খোলার সিদ্ধান্ত নেয় সংগঠন দুটি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:৩৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ এপ্রিল ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11190 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।