বুধবার ৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রোটেক্টিভ লাইফের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত

নতুন কোন কোম্পানি সক্ষমতা হারানোর দিকে না যায় সে লক্ষ্যে কাজ করছি : আইডিআরএ চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩   |   প্রিন্ট   |   145 বার পঠিত

নতুন কোন কোম্পানি সক্ষমতা হারানোর দিকে না যায় সে লক্ষ্যে কাজ করছি : আইডিআরএ চেয়ারম্যান

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী বলেছেন, চতুর্থ প্রজন্মের নতুন বীমা কোম্পানিগুলোর মধ্যে কিছু কোম্পানির অবস্থা ভালো। আমি মনে করি প্রোটেক্টিভ ইসলামী লাইফ ভালোর পথেই আছে। খুব ভালো বলে আমি প্রসংশা সার্টিফিকেট দিতে চাই না। কিন্তু আমি বলব যে, প্রোটেক্টিভ ইসলামী লাইফ সঠিক পথেই আছে। তিনি আরো বলেন, যারা ভিন্নভাবে চিন্তা করবে, ভিন্ন রকম উদ্যোগ নিবে- তারা ভালো করবে। এ জন্য নিজস্ব উদ্যোগ থাকতে হবে। গতানুগতিক ব্যবসা করে এখনকার দিনে টিকে থাকা যাবে না। এই চর্চা যেহেতু প্রটেক্টিভ ইসলামী লাইফের মধ্যে আছে তাই আমি বিশ্বাস করি যে, আপনারা এগিয়ে যেতে পারবেন।

শনিবার (৯ ডিসেম্বর) প্রোটেক্টিভ ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের ১০ বছর পূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন আইডিআরএ চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী।

পূর্বাচল ক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বীমা কোম্পানিটির মুখ্য নির্বাহী কর্মকর্তা ডা. কিশোর বিশ্বাস। অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেন, পদ্মা ব্যাংকের চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সারাফাত, প্রটেক্টিভ ইসলামী লাইফের চেয়ারম্যান সামির সেকান্দার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিআইএফ’র প্রেসিডেন্ট ও পপুলার লাইফের মুখ্য নির্বাহী বিএম ইউসুফ আলী, বিআইএফ’র ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ও জেনিথ ইসলামী লাইফের মুখ্য নির্বাহী এস এম নুরুজ্জামান ।

আইডিআরএ চেয়ারম্যান আরও বলেন, বীমা খাতে মানুষের আস্থা ফিরিয়ে আনতে সময়মতো মানুষের বীমা দাবি পরিশোধের লক্ষে আমরা নানা রকম পদক্ষেপ নিচ্ছি। এ জন্য ত্রৈমাসিক ভিত্তিতে বীমা কোম্পানিগুলোর রিপোর্ট মূল্যায়ন করা হচ্ছে এবং সে অনুযায়ী তাদেরকে অবহিত করা হচ্ছে। যাদের যেখানে নেতিবাচক দিক আছে সেটা তাদেরকে অবহিত করা হচ্ছে; সে বিষয়ে আলাপ করা হচ্ছে- কখনো ম্যানেজমেন্টের সাথে কখনো বোর্ডের সাথে। আইডিআরএ চেয়ারম্যান বলেন, আমাদের উদ্দেশ্যে হলো আর কোন কোম্পানি যেন নতুন করে সক্ষমতা হারানোর দিকে না যায়। সেটা নিয়ে আমরা কাজ করছি এবং এ জন্য আমরা ক্লোজ মনিটরিং করছি। আমরা ডিজিটালাইজেশন, অটোমেশনের উদ্যোগ নিয়েছি। সকল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানিকে একটি ক্লাউডের মাধ্যমে; একটি কোর ইন্স্যুরেন্স সফটওয়্যারের আওতায় নিয়ে আসার উদ্যোগ নিয়েছি।

মোহাম্মদ জয়নুল বারী বলেন, আমাদের পক্ষ থেকে একটি সুন্দর, সুবিন্যাস্ত এবং ভালোভাবে পরিচালিত- এমন একটি বীমা খাত গড়ে তোলার জন্য কাজ করছি। এ জন্য সহযোগিতামূলক ও নিয়ন্ত্রণমলূক দু’ধরনেরই প্রচেষ্টা চালানো হচ্ছে। ইতোমধ্যেই আমরা কোন কোন বীমা কোম্পানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছি। আগামী এক বছরে কিছু কোম্পানির জন্য টিকে থাকা কঠিন হয়ে যাবে- হয় তাদের ভালোভাবে থাকতে হবে মার্কেটে না হয় তারা অন্য ব্যবসায় চলে যাবে; আমরা সেই উদ্যোগগুলো নিচ্ছি।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪২ অপরাহ্ণ | রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।