মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিএসইসির জরিমানার কবলে ফ্যামিলিটেক্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৪ আগস্ট ২০২২   |   প্রিন্ট   |   83 বার পঠিত

বিএসইসির জরিমানার কবলে ফ্যামিলিটেক্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক

মিথ্যা তথ্য দেওয়ার দায়ে ফ্যামিলিটেক্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ মোর্শেদকে ৫ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

শেয়ারবাজারে তালিকাভুক্ত ফ্যামিলিটেক্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ মোর্শেদ কোম্পানিটির ২০১৪-২০১৬ সাল পর্যন্ত সময়ে শেয়ারধারণ রিপোর্টে জুন কুং ওনকে পরিচালক হিসেবে উল্লেখ করেছেন। কিন্তু জুন কুং ওন ২০১৬ সালের ২৪ মে প্রাইম ইসলামী লাইফ সিকিউরিটিজকে এক চিঠিতে জানান, তিনি ফ্যামিলিটেক্স এর পর্ষদ থেকে ২০১২ সালের ৫ এপ্রিল পদত্যাগ করেছেন। ওইসময় থেকে তিনি কোম্পানির পর্ষদ, ম্যানেজমেন্ট ও অপারেশনের সঙ্গে জড়িত নেই বলেও জানান। এই বিষয়ে তিনি আরজেএসসির সার্টিফাইড কপিও দিয়েছিলেন। এছাড়া ২০১৪ সালের ১৮ মে ফেমিলিটেক্স থেকে চিঠির মাধ্যমে কমিশন ও স্টক এক্সচেঞ্জকে জুন কুং ওন পর্ষদে নেই বলে জানানো হয়েছিল।

কিন্তু জুন কুং ওন ফ্যামিলিটেক্স থেকে পদত্যাগ করার পরও মাসিক শেয়ারধারণ তথ্যে জুন কুং ওনকে ২০১৬ সাল পর্যন্ত পরিচালক দেখানোর মাধ্যমে কমিশন ও স্টক এক্সচেঞ্জকে কোম্পানিটির কর্তৃপক্ষ মিথ্যা তথ্য দিয়েছে। এর মাধ্যমে কোম্পানির সাবেক ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোর্শেদ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অধ্যাদেশ ১৯৬৯ এর ধারা ১৮ এবং ডিএসই লিস্টিং রেগুলেশনস ২০১৫ এর ৪৫ লংঘন করেছেন।

এই বিষয়ে শুনানিতে আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিয়ে মোহাম্মদ মোর্শেদকে চলতি বছরের ৬ মার্চ চিঠি দেয় বিএসইসি। এতে ১৪ মার্চ শুনানির দিন ধার্য্য করা হলেও মোহাম্মদ মোর্শেদ উপস্থিত হননি।

এই পরিস্থিতিতে শেয়ারবাজারের উন্নয়ন, বাজারে শৃঙ্খলা ও স্বচ্ছতা রক্ষার স্বার্থে মোহাম্মদ মোর্শেদকে জরিমানা করা প্রয়োজন এবং সমীচীন বলে কমিশন মনে করে। যে কারণে কমিশন তাকে ৫ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নিয়েছে। এই শাস্তির বিষয়ে সম্প্রতি মোহাম্মদ মোর্শেদ ও ফেমিলিটেক্স বিডির বর্তমান ব্যবস্থাপনা পরিচালককে চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছে কমিশন।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৩৯ অপরাহ্ণ | রবিবার, ১৪ আগস্ট ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।