শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিভিন্ন দাবিতে ড্রাগন সোয়েটারের শ্রমিকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০   |   প্রিন্ট   |   264 বার পঠিত

বিভিন্ন দাবিতে ড্রাগন সোয়েটারের শ্রমিকদের বিক্ষোভ

বিনা নোটিশে চাকরিচ্যুতির প্রতিবাদ, বকেয়া বেতন ও ঈদ বোনাসের দাবিতে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ড্রাগন সোয়েটার অ্যান্ড স্পিনিং লিমিটেডের শ্রমিকরা।

আজ সোমবার দুপুর ১২ টা থেকে রাজধানীর বিজয়নগরের শ্রমভবনের সামনে ঝাড়ু হাতে বিক্ষোভ করেন শ্রমিকরা। ড্রাগন গ্রুপ শ্রমিক-কর্মচারী সংগ্রাম কমিটির নেতারা এই আন্দোলনের কর্মসূচী ঘোষণা করে। ২০১৬ সালে তালিকাভুক্ত ড্রাগন সোয়েটারের কারখানা রাজধানী ঢাকার মালিবাগে অবস্থিত।
শ্রমিকরা বলেন, করোনার সময়ে ড্রাগন সোয়েটার শ্রমিক-কর্মচারীদের প্রভিডেন্ট ফান্ড, সার্ভিস বেনিফিট, অর্জিত ছুটির টাকাসহ আইনগত সব পাওনা বঞ্চিত করে চাকরিচ্যুত করা হয়েছে।
তারা বলেন, গত ২৫ মার্চের পর থেকে আমাদের কারখানায় ঢুকতে দেয়া হচ্ছে না। করোনার দোহাই দিয়ে এই পর‌্যন্ত সাড়ে ৩’শ শ্রমিকদের চাকরিচ্যুত করেছে। যারা ছিলেন তাদের বেতন কিংবা ইদ বোনাস কোনো দেয়নি। তাই আমরা অন্দোলনে নেমেছি।
সংগঠনের সভাপতি জাহাঙ্গীর আলম বলেন, শ্রমিকরা মাসের পর মাস দায়িত্বশীল সরকারি দপ্তরে ধরনা দিয়েও তাদের সমস্যার কোনো সমাধান হয়নি। তাই আমরা আন্দোলনে নেমেছি। আজকে আমরা ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছি। আগামী দিনগুলোতে আরও কঠোর কর্মসূচী দেবো।
সার্বিক বিষয়ে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোস্তফা গোলাম কুদ্দুসের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

এদিকে আজ সোমবার এই কোম্পানির শেয়ারের দাম ১ দশমিক ৩৮ শতাংশ কমে ১৪ টাকা ৩০ পয়সা কেনা-বেচা হয়েছে। কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩১ শতাংশ শেয়ার আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ১৭ দশমিক ৩১ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৫০ দশমিক ৫২ শতাংশ শেয়ার।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:৩৩ অপরাহ্ণ | সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।