শনিবার ৬ জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২ আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

যমুনা লাইফের কামরুলসহ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে আইডিআরএ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০৩ জুলাই ২০২৪   |   প্রিন্ট   |   16 বার পঠিত

যমুনা লাইফের কামরুলসহ অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে আইডিআরএ

যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ৯৩ জন বীমা গ্রাহকের অর্থ আত্মসাতের সাথে জড়িত কোম্পানির সাবেক সিইও কামরুল ইসলাম, এএমডি জসিম উদ্দিন ও এসএএমডি মো. রবিউল ইসলামের বিরুদ্ধে কি ব্যবস্থা নেয়া হয়েছে, সে বিষয়ে তিন কার্যদিবসের মধ্যে নিয়ন্ত্রক সংস্থাকে জানাতে বীমা কোম্পানিটির কর্তৃপক্ষের প্রতি নির্দেশনা জারি করেছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

বুধবার (৩ জুলাই) আইডিআরএ’র পরিচালক (আইন) মো. আব্দুল মজিদ, উপ সচিব স্বাক্ষরিত যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তাকে দেয়া এক পত্রে (স্মারক নম্বর-৫৩.গ৩.০০০০০৭১.২৭.০০১.২৩.৭২) এ নির্দেশনা দেয়া হয়েছে।

পত্রে উল্লেখ করা হয়েছে, অর্থ আত্মসাথের ঘটনায় করা তদন্তে কোম্পানির সাবেক মুখ্য নির্বাহী কর্মকর্তা মো. কামরুল হাসান খন্দকার, এএমডি মো. জসিম উদ্দিন,ও এসএএমডি মো. রবিউল ইসলামের জড়িত থাকার অভিযোগের সত্যতা তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

বিষয়টি যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি কর্তৃপক্ষকে অবহিত করা হয়। তদন্তে উঠে আসা অর্থ আত্মসাতের সাথে জড়িতদের বিরুদ্ধে কি ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে, তার সর্বশেষ তথ্য আইডিআরএ অবহিত নয় বলেও জানানো হয়েছে।

এছাড়া পত্রে আরও উল্লেখ করা হয়, অভিযুক্তদের মধ্যে জসিম উদ্দিন এনআরবি ইসলামি লাইফ ইন্স্যুরেন্সে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে যোগদান করেছেন। যমুনা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি থেকে তিনি অব্যাহতি নিয়েছেন কিনা এবং নিয়ে থাকলে কোম্পানিটি তাকে ছাড়পত্র দিয়েছে কিনা, সে তথ্য বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রন কর্তৃপক্ষে দাখিল করা প্রয়োজন।

এছাড়াও, উপযুক্ত তথ্য প্রমাণ পরবর্তী তিন কার্যদিবসের মধ্যে কর্তৃপক্ষের কাছে দাখিল করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৯:২৭ অপরাহ্ণ | বুধবার, ০৩ জুলাই ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বু বৃহ শুক্র
 
১০১১
১৩১৫১৬১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।