শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়ালকে চারশ গোল দিলো বার্সেলোনা

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ২৫ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   253 বার পঠিত

রিয়ালকে চারশ গোল দিলো বার্সেলোনা

মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো ম্যাচে বার্সেলোনার মাঠ থেকে ৩-১ গোলের জয় নিয়ে বাড়ি ফিরেছে স্প্যানিশ লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে রিয়াল। অন্যদিকে পাঁচ ম্যাচে মাত্র ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ১২ নম্বরে নেমে গেছে বর্তমান রানার্সআপ বার্সেলোনা।

তবে শনিবার রাতের ম্যাচটিতে দারুণ এক মাইলফলক স্পর্শ করেছে বার্সা। ম্যাচের ৫ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের গোলের জবাবে ৮ মিনিটেই সমতা ফেরান বার্সেলোনার স্প্যানিশ ফরোয়ার্ড আনসু ফাতি। তার এই গোলটি ছিল রিয়ালের বিপক্ষে বার্সেলোনার ৪০০তম গোল।

অর্থাৎ এখনও পর্যন্ত সবধরনের প্রতিযোগিতামূলক ম্যাচ মিলিয়ে রিয়ালের বিপক্ষে বার্সেলোনার মোট গোলসংখ্যা ঠিক ৪০০টি। এল ক্ল্যাসিকো ম্যাচটিতে ফাতির পর আর কেউ গোল করতে পারেনি বলে আর বাড়েনি বার্সার গোলসংখ্যা। ফলে রিয়ালের বিপক্ষে ২৪৫ ম্যাচ শেষে তাদের গোল ৪০০তেই থেমেছে।

জমজমাট এল ক্ল্যাসিকোতে বার্সেলোনার আগেই ৪০০ গোলের চূড়ায় পৌঁছেছে রিয়াল মাদ্রিদ। তবে খুব বেশি এগিয়ে নয় তারা। শনিবারের ম্যাচে তিনবার লক্ষ্যভেদ করার পর বার্সেলোনার জালে এখনও পর্যন্ত প্রতিযোগিতামূলক ম্যাচে ৪০৮ গোল হয়েছে গত শতাব্দীর সেরা ক্লাবটির।

গোলসংখ্যা যেমন কাছাকাছি, তেমনি দুই দলের মুখোমুখি লড়াইটাও রয়েছে জমজমাট অবস্থায়। রিয়াল-বার্সার মধ্যকার ২৪৫টি প্রতিযোগিতামূলক ম্যাচে কেউ কারও চেয়ে পরিষ্কার ব্যবধানে এগিয়ে নয়। ড্র হয়েছে ৫২টি ম্যাচ এবং রিয়ালের জয় ৯৭টিতে। বাকি ৯৬ ম্যাচ জিতেছে বার্সেলোনা।

নতুন মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকোতে জিতে বার্সার চেয়ে এগিয়ে গেছে রিয়াল। চির প্রতিদ্বন্দ্বীদের মাঠে রিয়ালের এটি ২৮তম জয়। তবে ন্যু ক্যাম্পে এল ক্ল্যাসিকোর সার্বিক পরিসংখ্যানে আবার অনেক এগিয়ে বার্সেলোনা। যেখানে দেখা যাচ্ছে, ১১৮ ম্যাচে বার্সার জয় ৬৩টিতে এবং ড্র হয়েছে বাকি ২৭ ম্যাচ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:১৯ অপরাহ্ণ | রবিবার, ২৫ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।