বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিয়েল টাইম ক্যাশ ডিপোজিট মেশিন চালু করলো সিটি ব্যাংক

বিবিএনিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৮ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   307 বার পঠিত

রিয়েল টাইম ক্যাশ ডিপোজিট মেশিন চালু করলো সিটি ব্যাংক

দেশে প্রথমবারের মতো রিয়েল টাইম ক্যাশ ডিপোজিট মেশিন (আরসিডিএম) চালু করলো সিটি ব্যাংক। ফলে সিটি ব্যাংকের আরসিডিএম-এর মাধ্যমে জমা দেয়া অর্থ তাৎক্ষণিকভাবে যোগ হবে গ্রাহকের হিসাবে।

বৃহস্পতিবার ব্যাংকের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দেশে প্রচলিত সিডিএম-এ ব্যাংকের গ্রাহকেরা দিনরাত টাকা জমা করতে পারলেও সেই টাকা ব্যাংক হিসাবে কিংবা কার্ডে যোগ হয় দিনের নির্ধারিত সময়ে। কিন্তু সিটি ব্যাংকের আরসিডিএম-এর মাধ্যমে জমা দেয়া অর্থ তাৎক্ষণিকভাবে যোগ হবে ব্যাংক হিসাবে এবং কার্ডের বিলও এই পদ্ধতিতে প্রদান করা যাবে।

আরসিডিএম-এর মাধ্যমে এখন থেকে সিটি ব্যাংকের গ্রাহকেরা নিজে অথবা বাহকের মাধ্যমে কার্ড ব্যবহার না করে মোবাইল অ্যাপ থেকে কোড নিয়েও দিনের ২৪ ঘণ্টা সপ্তাহের ৭ দিন টাকা জমা দিতে পারবেন। ব্যাংক শাখায় জমা দেয়ার মতোই এই ডিজিটাল সেবার মাধ্যমে টাকা মেশিনে জমা দেয়ার সঙ্গে সঙ্গে গ্রাহকের মোবাইলে বার্তা চলে যাবে।

সম্প্রতি রাজধানীর গুলশান এভিনিউ শাখায় এই অত্যাধুনিক ব্যাংকিং সেবার উদ্বোধন করেন সিটি ব্যাংকের এমডি এবং সিইও মাসরুর আরেফিন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিটি ব্যাংকের ডিএমডি মো. মাহবুবুর রহমান এবং রিটেইল ব্যাংকিং বিভাগের প্রধান অরূপ হায়দারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রতি লেনদেনে কমপক্ষে ১০০ টাকার নোট গ্রহণ করবে আরসিডিএম। নোটের নম্বরও যাচাই হবে ডিজিটাল পদ্ধতিতে। প্রাথমিকভাবে সিটি ব্যাংকের প্রধান কার্যালয়ে চারটি আরসিডিএম বসানো হয়েছে। অদূর ভবিষ্যতে এই সুবিধার আওতা আরও বাড়ানো হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।