বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেড জোনে ব্যাংকিং কার্যক্রমে সময় পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১৫ জুন ২০২০   |   প্রিন্ট   |   459 বার পঠিত

রেড জোনে ব্যাংকিং কার্যক্রমে সময় পরিবর্তন

সরকার ঘোষিত রেড জোন গুলোতে ব্যাংকিং কার্যক্রম চলবে সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা ৩০ পর্যন্ত। সংশ্লিষ্ট কার্যক্রম শেষ করার জন্য দুপুর দেড়টা পর্যন্ত সময় পাবেন ব্যাংকাররা। আর অন্যান্য এলাকাগুলোতে লেনদেন চলবে সকাল ১০ টা থেকে দুপুর দুইটা পর্যন্ত। পাশাপাশি বিকেল ৪টা পর্যন্ত চলবে অন্যান্য কার্যক্রম।

আজ সোমবার অর্থসূচককে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম।

সোমবার (১৫ জুন) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারি করা নির্দেশনায় বলা হয়, রেড জোনে অবস্থিত সামরিক ও অসামরিক সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত ও বেসরকারি দফতরসমূহ এবং রেড জোনে বসবাসকারী বর্ণিত দফতরের কর্মকর্তারা সাধারণ ছুটির আওতায় থাকবেন। জনপ্রশাসন মন্ত্রণালয় এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

এবারের সাধারণ ছুটি আগের ছুটির চেয়ে কিছুটা ভিন্ন হতে পারে। আগের দফায় সাধারণ ছুটি অমান্য করে অনেক মানুষ স্বাভাবিক চলাচল অব্যাহত রাখলেও এবার কঠোর হবে সরকার। অনেকটা লকডাউনের আদলে এসব এলাকায় চলাচল নিয়ন্ত্রণ করা হবে বলে জানা গেছে।

উল্লেখ, বেশি আক্রান্ত এলাকাকে রেড, অপেক্ষাকৃত কম আক্রান্ত এলাকাকে ইয়োলো ও একেবারে কম আক্রান্ত বা আক্রান্ত মুক্ত এলাকাকে গ্রিন জোন হিসেবে চিহ্নিত করা হবে। রেড জোনকে লকডাউন করা হবে, ইয়োলো জোনে যেন আর সংক্রমণ না বাড়ে সেই পদক্ষেপ নেয়া হবে। সতর্কতা থাকবে গ্রিন জোনেও।

জানা গেছে, করোনা প্রতিরোধে গঠিত জাতীয় টেকনিক্যাল কমিটি ঢাকায় ৪৫টি এলাকাকে অত্যন্ত ঝুঁকিপূর্ণ বা রেড জোন হিসেবে চিহ্নিত করে তা লকডাউনের সুপারিশ করেছে। এরমধ্যে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ২৮টি এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ১৭টি এলাকা রয়েছে। রয়েছে চট্টগ্রামের ১০টি এলাকা। লকডাউনের পরিবর্তে এসব জোনেই সাধারণ ছুটি থাকবে।

এছাড়া দেশের অন্যান্য এলাকায় সরকার কোনো জেলা বা উপজেলাকে রেড বা ইয়েলো জোন হিসেবে চিহিন্ত করলে, সেই এলাকাও সাধারণ ছুটির আওতায় আসবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:০৫ অপরাহ্ণ | সোমবার, ১৫ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।