বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শর্তসাপেক্ষে সানলাইফ ইন্স্যুরেন্সের দায়মূল্যায়ন অনুমোদন

বিবিএ নিউজ.নেট   |   সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   272 বার পঠিত

শর্তসাপেক্ষে সানলাইফ ইন্স্যুরেন্সের দায়মূল্যায়ন অনুমোদন

জীবন বীমা প্রতিষ্ঠান সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডকে ২০২০ সালের অ্যাকচ্যুয়ারিল ভ্যালুয়েশনের (দায়মূল্যায়ন) বেসিস অনুমোদনে তিনটি শর্ত পরিপালনের নির্দেশ দিয়েছে বীমা নিয়ন্ত্রক সংস্থা আইডিআরএ। শর্তগুলো হলো- ১. গ্রাহকদের সকল বকেয়া দাবি পরিশোধ, ২. ভুয়া পলিসি বাতিল এবং ৩. বার্ষিক হিসাব প্রতিবেদন তৈরিতে বীমা আইনসহ হিসাব সংক্রান্ত আন্তর্জাতিক মান যথাযথভাবে অনুসরণ। এগুলো বাস্তবায়িত হলেই কেবল সমাপ্ত বছরের অ্যাকচ্যুয়ারিয়াল ভ্যালুয়েশনের বেসিস অনুমোদন করবে সংস্থাটি, এমনটাই জানিয়েছে সংশ্লিষ্ট সূত্র।

জানা গেছে, ২০২০ সালের অ্যাকচ্যুয়ারিয়াল ভ্যালুয়েশনের বেসিস অনুমোদন করতে উপরোল্লিখিত তিন শর্ত বাস্তবায়নের নির্দেশ দেয় নিয়ন্ত্রক সংস্থা। আইডিআরএ থেকে শর্তযুক্ত এমন চিঠি পাওয়ার পর কোম্পানি থেকে এই শর্ত প্রত্যাহারের আবেদন জানানো হয়। এ সময় কোম্পানির পক্ষ থেকে আবেদনে উল্লেখ করা হয়- পেইডআপ পলিসিগুলোর মধ্যে যেগুলোর মেয়াদ উত্তীর্ণ হয়েছে কিন্তু দাবি পরিশোধ হয়নি, সেগুলো চলতি বছরের মধ্যেই নিষ্পত্তি করা হবে। এছাড়া এ যাবৎ যতো বকেয়া দাবি রয়েছে তা প্রদান করা হবে। কোম্পানি থেকে দেয়া এমন লিখিত প্রতিশ্রুতির পাশাপাশি আউটস্ট্যান্ডিং পলিসি থেকে ভূয়া পলিসি বাতিল এবং বার্ষিক হিসাব প্রতিবেদনটি বীমা আইনসহ আন্তর্জাতিক হিসাব মান যথাযথভাবে অনুসরণ করতে নির্দেশ দিয়ে বেসিস অনুমোদন দেয়া বীমা নিয়ন্ত্রক সংস্থা।

এ বিষয়ে কোম্পানির মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) নূরুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, ‘কিছু শর্তসাপেক্ষে আমাদের বেসিস অনুমোদন করার চিঠি দেয়া হয়েছিলো। কিন্তু এগুলো বেসিস অনুমোদনের সাথে সম্পর্কিত নয় জানিয়ে আমরা পুনরায় চিঠি দিলে আইডিআরএ সে শর্তগুলো প্রত্যাহার করে নেয়। মূলত আমাদের অনেক ক্লেইম পেন্ডিং ছিলো। সেগুলো দ্রুত পরিশোধ করতে আইডিআরএ এমন পদক্ষেপ নিয়েছিল। ইতোমধ্যে আমরা নিয়মিত দাবি পরিশোধ করছি এবং চলতি বছর বড় ধরনের বীমা দাবি পরিশোধ করা হয়েছে।’ এছাড়া তিনি বলেন, ‘ইতোমধ্যে অ্যাকচ্যুয়ারিয়াল ভ্যালুয়েশন সম্পন্ন করে আইডিআরএ’র অনুমোদন নিয়েছি। এই অনুমোদনের ভিত্তিতে লভ্যাংশ ঘোষণা করেছি।’

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১৬ অপরাহ্ণ | সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।