শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেয়ারবাজারে লেনদেনের সময় বাড়ছে

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   321 বার পঠিত

শেয়ারবাজারে লেনদেনের সময় বাড়ছে

আগামীকাল থেকে লেনদেনের সময় বাড়ছে দেশের শেয়ারবাজারে। আগামীকাল বুধবার থেকে প্রতিদিন কাল ১০টা ৩০ মিনিটে লেনদেন শুরু হয়ে তা বেলা ২ টা ৩০ মিনিট পর্যন্ত চলবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ এই আজ মঙ্গলবার (৭ জুলাই) এই সিদ্ধান্ত নিয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

দেশের অপর বাজার চট্টগ্রাম স্ট এক্সচেঞ্জে (সিএসই) সাধারণত ডিএসইর সঙ্গে মিল রেখেই লেনদেন পরিচালনা করা হয়। তাই সিএসইতেও লেনদেনের সময় হবে সকাল সাড়ে ১০ টা থেকে বেলা আড়াইটা।

লেনদেনের সময় বাড়ানো ও সূচি পরিবর্তনের মধ্য দিয়ে পুঁজিবাজার তার স্বাভাবিক সময়সূচিতে ফিরছে।

রমজান মাস ছাড়া বছরের বাকী সময়ে সকাল ১০ টা ৩০ মিনিটে বাজারে লেনদেন শুরু হয়। আর তা দুপুল ২ টা ৩০ মিনিট পর্যন্ত চলে। কিন্তু এবার নভেল করোনাভাইরাসের প্রকোপের কারণে ব্যাংক লেনদেন সীমিত হয়ে পড়ায় পুঁজিবাজারের লেনদেনের সময়েও পরিবর্তন আনতে হয়েছিল।

গত ১৮ মার্চ অনুষ্ঠিত ডিএসই’র পরিচালনা পর্ষদের জরুরি সভার (৯৫৪তম সভা) সিদ্ধান্ত অনুযায়ী সারা বিশ্বে করোনা ভাইরাস পরিস্থিতি’র ভয়াবহতায়, বাংলাদেশে বিশেষ সতর্কতার স্বার্থে স্কুল কলেজ বন্ধ ঘোষণা, সভা-সমাবেশ সীমিত করণের পাশাপাশি ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের লেনদেনের সময়সূচির পরিবর্তন আনা হয়েছিল৷ নতুন সময়সূচি অনুযায়ী ১৯ মার্চ ২০২০ থেকে লেনদেনের সময়সূচি নির্ধারণ করা হয় সকাল ১০:৩০ মিনিট থেকে দুপুর ১:৩০ মিনিট পর্যন্ত। পরবতী সময়ে ব্যাংকিং কার্যক্রমের সংগে সঙ্গতি রেখে ১৮ জুন ২০২০ তারিখ থেকে ডিএসই’র লেনদেনের সময়সূচি পুণনির্ধারণ করা হয় সকাল ১০:০০ ঘটিকা থেকে দুপুর ১:০০ ঘটিকা পর্যন্ত৷

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।