রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পতনে সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক:   |   রবিবার, ৩০ জুলাই ২০২৩   |   প্রিন্ট   |   46 বার পঠিত

সূচকের পতনে সপ্তাহ শুরু

আজ ৩০ জুলাই সূচকের পতনে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। দুপুর ১২টা পর্যন্ত সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। কিন্তু পরবর্তীতে একটানা পতন ঘটে। এরপরও দিনশেষে সূচকের পতনে টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৮ শতাংশ বা ৫.৬৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৩৩৩.৮৫ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৭১.৯৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৫৯.১১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৫ টির, কমেছে ১১৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৬.৭৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ০৯ লাখ ৩১ হাজার ৫৯৮টি শেয়ার ১ লাখ ৫১ হাজার ৫৯২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৬২৬ কোটি ৮৭ লাখ ৪৩ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ২৭ জুলাই ডিএসইতে ১৪ কোটি ৫৯ লাখ ১৫ হাজার ১৬৪টি শেয়ার ১ লাখ ৫৮ হাজার ৮৮৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৬৭৭ কোটি ১৫ লাখ ১৭ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫০ কোটি ২৭ লাখ ৭৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.০৩ শতাংশ বা ৬.৪৯ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৭১০.৫৭ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৭৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৮ টির, কমেছে ৭০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬১ টির।

আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৫ কোটি ৮১ লাখ ২৭ হাজার ৯২০ টাকা। গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ৮ কোটি ২৯ লাখ ৫০ হাজার ৭৪০ টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৭ কোটি ৫১ লাখ ৭৭ হাজার ১৮০ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৫ অপরাহ্ণ | রবিবার, ৩০ জুলাই ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।