শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ১১ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   266 বার পঠিত

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন

আজ দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন। তবে তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে। আজ ২২ মাসের মধ্যে সর্বোচ্চ অবস্থানে দেশের উভয় প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স। এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২২ মাস পর ৫ হাজার ৭০০ পয়েন্টে অবস্থান করছে।
বাজার বিশ্লেষণে দেখা যায়, দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৮৪.৭০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭১৮.৭৫ পয়েন্টে। ডিএসইর এই সূচকটি ১ বছর ১০ মাস ১ দিন বা ২২ মাস বা ৪০৫ কার্যদিবস পর ৫ হাজার ৭০০ পয়েন্ট অতিক্রম করেছে। এর আগে ২০১৯ সালের ০ মার্চ সূচকটি ৫ হাজার ৭১০ পয়েন্টে অবস্থান করছিল।

ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৩.৪৯ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ৫৬.৭৭ পয়েন্ট এবং সিডিএসইটি সূচক ১৮.৩৮ বেড়ে দাড়িয়েছে যথাক্রমে ১২৯৭.৪১ পয়েন্টে, ২১২৩.৯৬ পয়েন্টে এবং ১২১২.৮৭ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৬৭৫ কোটি ৬১ লাখ টাকা লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৬৯ কোটি ৯৩ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৫০৫ কোটি ৬৮ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১২৮টির বা ৩৫.৫৫ শতাংশের, শেয়ার দর কমেছে ১৮০টির বা ৫০ শতাংশের এবং ৫২টির বা ১৪.৪৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৭৭.২৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৬৫.৩৮ পয়েন্টে।

সিএসইতে আজ ২৯০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১০৮টির দর বেড়েছে, কমেছে ১৪৭টির আর ৩৫টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৭৪ কোটি ৩১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩৬ অপরাহ্ণ | সোমবার, ১১ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।