রবিবার ২৯ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন বেড়েছে

  |   সোমবার, ১৯ আগস্ট ২০২৪   |   প্রিন্ট   |   29 বার পঠিত

সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন বেড়েছে

আজ ১৯ আগস্ট সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতনে লেনদেন শুরু হলেও কিছু সময় পরই উত্থান ঘটে। কিন্তু এরপর আবারও সূচকের একটানা পতন হয়। পুরোটা সময়ই এক প্রকার অস্থিরতার মধ্য দিয়ে লেনদেন হতে দেখা গেছে। এর ফলে সূচকের মিশ্র প্রবণতায় টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.০৫ শতাংশ বা ৩.১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭৭৫.৪৯ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৫.৯৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৪৬.১৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.৪৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১২১.১৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৬ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৯ টির, কমেছে ২৪৭ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩০.০৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২৩ কোটি ৮৩ লাখ ৩০ হাজার ৫টি শেয়ার ১ লাখ ৭২ হাজার ২৯৭ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৮০৭ কোটি ১৫ লাখ ১২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৮ আগস্ট ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২.১২ শতাংশ বা ১২৫.১৯ পয়েন্ট কমে অবস্থান করেছে ৫ হাজার ৭৭৮.৬৩ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ২৪.৫৩ পয়েন্ট কমে অবস্থান করেছে ১ হাজার ২৪০.১৮ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫২.৭৩ পয়েন্ট কমে অবস্থান করেছে ২ হাজার ১২৬.৬০ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৮ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছিল ১৮ টির, কমেছিল ৩৬৬ টির এবং অপরিবর্তিত রয়েছিল ১৪ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৪.৫২ শতাংশ শেয়ারের দর বেড়েছিল।

গত কার্যদিবসে ডিএসইতে ১৩ কোটি ৩৬ লাখ ১৩ হাজার ৯৮৪ টি শেয়ার ১ লাখ ১৪ হাজার ৫৬৯ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৪৮০ কোটি ৮৯ লাখ ৫৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৩২৬ কোটি ২৫ লাখ ৫৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৫৯ শতাংশ বা ৯৯.২৩ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ৬১৬.১৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২২ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৪৫ টির, কমেছে ১৬০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৮ কোটি ৬২ লাখ ৯১ হাজার ৮০২ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:২৫ অপরাহ্ণ | সোমবার, ১৯ আগস্ট ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।