শনিবার ২১ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক কমলেও লেনদেন বেড়েছে

  |   সোমবার, ০২ সেপ্টেম্বর ২০২৪   |   প্রিন্ট   |   17 বার পঠিত

সূচক কমলেও লেনদেন বেড়েছে

আজ ০২ সেপ্টেম্বর সূচক কমার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। দিনশেষে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪৪ শতাংশ বা ২৫.৬৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৮০৩.৭১ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৯.০৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৩৬.৪৭ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১৩৪.১১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৭ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮০ টির, কমেছে ২৯১ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২০.১৫ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ২৮ কোটি ৫৮ লাখ ৪১ হাজার ৫৬৬ টি শেয়ার ২ লাখ ৩৩ হাজার ৪৬৭ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১ হাজার ৬৫ কোটি ৫৪ লাখ ৩৫ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১ সেপ্টেম্বর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৪২ শতাংশ বা ২৪.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ৫ হাজার ৮২৯.৩৭ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৪.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১ হাজার ২৪৫.৫৫ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪.১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ২ হাজার ১২৮.৮৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯০ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছিল ২৫৫ টির, কমেছিল ১০০ টির এবং অপরিবর্তিত রয়েছিল ৩৫ টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ৬৫.৩৮ শতাংশ শেয়ারের দর বেড়েছিল।

গত কার্যদিবসে ডিএসইতে ২৫ কোটি ৪২ হাজার ২১ টি শেয়ার ২ লাখ ১৬ হাজার ৮০৯ বার হাতবদল হয়েছিল। আর দিন শেষে লেনদেন হয়েছিল ৯৩৩ কোটি ৬৩ লাখ ১৭ হাজার টাকা।

উল্লেখ্য, সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ১৩১ কোটি ৯১ লাখ ১৮ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৮ শতাংশ বা ৩১.১৫ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৬ হাজার ৫৯২.৭৫ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২৫৯ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯ টির, কমেছে ১৫৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১৬ কোটি ১৯ লাখ ৬২ হাজার ৪১৯ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৫:০০ অপরাহ্ণ | সোমবার, ০২ সেপ্টেম্বর ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।