শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

স্পট মার্কেটে লেনদেন করবে ১৯ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১৬ নভেম্বর ২০২২   |   প্রিন্ট   |   50 বার পঠিত

স্পট মার্কেটে লেনদেন করবে ১৯ কোম্পানি

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামীকাল থেক স্পট মার্কেটে লেনদেন করবে ১৯ কোম্পানি। শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ১৯টি হলো- আলহাজ টেক্সটাইল, বাংলাদেশ অটোকার্স, বেক্সিমকো লিমিটেড, বেঙ্গল উইন্ডসোর, বেক্সিমকো ফার্মা, ব্রিটিশ আমেরিকা টোবাকো, কপারটেক ইন্ডাস্ট্রিজ, ক্রাউন সিমেন্ট, মুন্নু এগ্রো, মুন্নু সিরামিক, মুন্নু ফেব্রিক্স, নিয়ালকো আলোয়স, প্যারামাউন্ট টেক্সটাইল, সায়হাম কটন, শেফার্ড ইন্ডাস্ট্রিজ, শাইনপুকুর সিরামিক, সোনারগাঁও টেক্সটাইল, জিলবাংলা সুগার, শ্যামপুর সুগার এবং ইউনিক হোটেল। এর মধ্যে জিলবাংলা সুগার এবং শ্যামপুর সুগার ছাড়া বাকি ১৭টি কোম্পানি স্পট মার্কেটে লেনদেন করবে ২০ নভেম্বর পর্যন্ত। তাই রেকর্ড ডেটের কারণে আাগামী ২১ নভেম্বর ওই ১৭টি কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। জিলবাংলা সুগার ও শ্যামপুর সুগারের স্পট মার্কেটে লেনকেন চলবে ২১ নভেম্বর পর্যন্ত। তাই আগামী ২২ নভেম্বর এই দুই কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীরদের জন্য। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর ২০২২ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৩ পয়সা।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো: জানু-সেপ্টেম্বর ২০২২ সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি ১০০ শতাংশ ক্যাশ অন্তবর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৪ টাকা ৫২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২১ টাকা ৪১ পয়সা।

ইউনিক হোটেল: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩ টাকা ২০ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৩২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৮৪ টাকা ৭৩ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

বিডি অটোকার্স লিমিটেড : গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।
সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৪৯ পয়সা আয় দিয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩৭ পয়সা আয় হয়েছিল।
আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

নিয়ালেকা লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৫১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৭১ পয়সা । আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২ টাকা ০২ পয়সা। এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে।
বেক্সিমকো লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৪ টাকা ৩২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৭ টাকা ৫৩ পয়সা ।

সোনারগাঁ টেক্সটাইল লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৬ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৩৫ পয়সা।

মুন্নু এগ্রো : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১৪ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫৫ পয়সা ।

বেক্সিমকো ফার্মা : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১১ টাকা ৪৮ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১১ টাকা ৪৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯১ টাকা ০১ পয়সা।

শাইনপুকুর সিরামিকস লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৯ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৩২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩১ টাকা ৫৩ পয়সা।

প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪ টাকা ৬৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৪ টাকা ০৬ পয়সা ।

মুন্নু সিরামিক লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে এক টাকা ০৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯০ পয়সা।

সায়হাম কটন লিমিটেড : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ১ টাকা ২৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৩৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৬ টাকা ৬৭ পয়সা।

ক্রাউন সিমেন্ট : কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৫৪ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫ টাকা ৭৯ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জানুয়ারি ২০২৩ অনুষ্ঠিত হবে।

মুন্নু ফেব্রিকস লিমিটেড : কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য চূড়ান্ত ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড করেছে। এর আগে কোম্পানিটি ১ শতাংশ অর্ন্তর্বতী ডিভিডেন্ড দিয়েছিল। সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ১২ পয়সা আয় হয়েছে। আগামী ১৩ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

বেঙ্গল উইন্ডসোর : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫২ পয়সা। ২আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২৫ টাকা ৩৫ পয়সা। কোম্পানির এজিএম আগামী ১৯ জানুয়ারি ২০২৩ তারিখে অনুষ্ঠিত হবে।

কপারটেক ইন্ডাস্ট্রিজ: সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৪ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৭ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৩ টাকা ৫৩ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২৪ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত হবে।

আলহাজ টেক্সটাইল : সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯১ পয়সা। ১ আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯ টাকা ৫২ পয়সা। কোম্পানির এজিএম আগামী ২৭ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত হবে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:২৭ অপরাহ্ণ | বুধবার, ১৬ নভেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।