শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ লাখ শেয়ার কিনবেন ম্যাকসন্স স্পিনিংয়ের উদ্যোক্তা

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০   |   প্রিন্ট   |   353 বার পঠিত

২৬ লাখ শেয়ার কিনবেন ম্যাকসন্স স্পিনিংয়ের উদ্যোক্তা

ম্যাকসন্স স্পিনিং মিলস লিমিটেডের ২৫ লাখ ৯১ হাজার শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন কোম্পানিটির অন্যতম উদ্যোক্তা-পরিচালক মোহাম্মদ আলী খোকন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে ব্লক মার্কেটে বিদ্যমান বাজারদরে ৩০ কার্যদিবসের মধ্যে এ পরিমাণ শেয়ার কিনবেন তিনি।

২০০৯ সালে শেয়ারবাজারে আসা ম্যাকসন্স স্পিনিংয়ের অনুমোদিত মূলধন ৫০০ কোটি ও পরিশোধিত মূলধন ২৩৮ কোটি ২৩ লাখ ৩০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ২১৬ কোটি ৮৯ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ২৩ কোটি ৮২ লাখ ৩২ হাজার ৫৩৯। এর ২৮ দশমিক ৩৭ শতাংশ রয়েছে কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের কাছে। এছাড়া ৯ দশমিক ৫৫ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ৬২ দশমিক শূন্য ৮ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২ শতাংশ নগদ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে ম্যাকসন্স স্পিনিংয়ের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য বিষয়ে পর্যালোচনার জন্য আগামী ৬ ফেব্রুয়ারি কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত বছরের ৫ ডিসেম্বর।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৪৯ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৭২ পয়সা।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) ম্যাকসন্স স্পিনিংয়ের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ পয়সা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে ইপিএস ছিল ৯ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪০ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।