শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২ প্রতিষ্ঠানের সঙ্গে ঢাকা চেম্বারের সমঝোতা স্মারক

বিবিএ নিউজ.নেট   |   মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   233 বার পঠিত

২ প্রতিষ্ঠানের সঙ্গে ঢাকা চেম্বারের সমঝোতা স্মারক

ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সঙ্গে ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

গতকাল সোমবার আইসিএসবি’র কার্যালয়ের আয়োজিত অনুষ্ঠানে ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ ও ইন্সটিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) সভাপতি মোজাফফর আহমেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অপরদিকে একইদিনে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে ঢাকা চেম্বারের সভাপতি শামস মাহমুদ ও ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এস এম মাহবুবুল হক মজুমদার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

ডিসিসিআই সভাপতি শামস মাহমুদ ডিসিসিআই জানান, গবেষণা কার্যক্রম বাড়ানোর লক্ষ্যে ঢাকা চেম্বার ইতোমধ্যে আরএনআই ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছে, যা শিল্প ও শিক্ষাখাতের সমন্বয় বৃদ্ধিতে কার্যকর ভূমিকা পালন করবে। আমাদের শিল্পখাতে দক্ষ মানব সম্পদের প্রচুর চাহিদা রয়েছে এবং মানব সম্পদের দক্ষতা বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়সমূহকে আরও যত্নবান হওয়ার আহ্বান জানান।

আইসিএসবি’র সভাপতি মোজাফফর আহমেদ বলেন, দেশে স্থানীয় ও বিদেশি বিনিয়োগ বাড়াতে গবেষণার বিকল্প নেই এবং এক্ষেত্রে বেসরকারি খাতকে এগিয়ে আসতে হবে। পাশাপাশি তিনি ব্যবসায়িক প্রতিষ্ঠানসমূহের সাচিবিক সক্ষমতা বাড়ানোর ওপর জোর দেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৪৪ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11186 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।