মঙ্গলবার ২৩ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ১৯ জুন ২০২০   |   প্রিন্ট   |   795 বার পঠিত

৪ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি গতকাল বৃহস্পতিবার সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড, পূবালী ব্যাংক লিমিটেড, ফার্স্ট সিকিউরটি ইসলামী ব্যাংক লিমিটেড এবং তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

বার্জার পেইন্টসঃ বিবিধ খাতের কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২৯৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, আলোচিত বছরে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ বার্জার পেইন্টসের শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ৫২ টাকা ২২ পয়সা। আগের বছর কোম্পানিটির সমন্বিত ইপিএস ছিল ৪৪ টাকা ২৭ পয়সা ।
অন্যদিকে প্রথম প্রান্তিকে এককভাবে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ৪৯ টাকা ৪৩ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ৪২ টাকা ২১ পয়সা।
আলোচিত বছরে বার্জার পেইন্টসের সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৮১ টাকা ৯০ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ৫৫ টাকা ২৬ পয়সা।
অন্যদিকে গত বছর এককভাবে ব্যাংকটির ক্যাশ ফ্লো ছিল ৭৭ টাকা ৬৬ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৫১ টাকা ৬২ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২০৪ টাকা ২০ পয়সা, আর এককভাবে ১৮৭ টাকা ৭৭ পয়সা।
আগামী ২৮ জুলাই, মঙ্গলবার সকাল ১০ টায় ডিজিটাল প্ল্যাটফরমে বার্জার পেইন্টসের ৪৭তম তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ জুলাই, রোববার।

পূবালী ব্যাংকঃ ব্যাংক খাতের কোম্পানি পূবালী ব্যাংক লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীরে জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।
নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, আলোচিত বছরে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ পূবালী ব্যাংকের শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ২ টাকা ১০ পয়সা। আগের বছর ব্যাংকটির সমন্বিত ইপিএস ছিল ৩ টাকা ৫৩ পয়সা (রিস্টেটেড) ।
অন্যদিকে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ২ টাকা ৮ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ৩ টাকা ৩৩ পয়সা (রিস্টেটেড)। আলোচিত বছরে পূবালী ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩২ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ৩ টাকা ৫৯ পয়সা।
অন্যদিকে গত বছর এককভাবে ব্যাংকটির ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৪২ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২৭ টাকা ৬২ পয়সা, আর এককভাবে ২৭ টাকা ৭৭ পয়সা। আগামী ৩০ জুলাই, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় ব্যাংকটির ৩৭ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৯ জুলাই।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ঃ ব্যাংক খাতের কোম্পানি ফার্স্ট সিকিউরটি ইসলামী ব্যাংক লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।
নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, আলোচিত বছরে সমন্বিতভাবে অর্থাৎ সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের শেয়ার প্রতি আয় (ঈড়হংড়ষরফধঃবফ ঊচঝ) হয়েছে ২ টাকা ৪০ পয়সা। আগের বছর কোম্পানিটির সমন্বিত ইপিএস ছিল ১ টাকা ৮৪ পয়সা (রিস্টেটেড) ।
অন্যদিকে আলোচিত বছরে এককভাবে ব্যাংকটির শেয়ার প্রতি আয় (ঝড়ষড় ঊচঝ) হয়েছে ২ টাকা ৩৮ পয়সা। আগের বছর সলো ইপিএস ছিল ২ টাকা ৮৪পয়সা (রিস্টেটেড)।
আলোচিত বছরে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৭ টাকা ১৩ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল ঋণাত্মক, যার পরিমাণ ছিল ৪ টাকা ৯২ পয়সা।
অন্যদিকে গত বছর এককভাবে ব্যাংকটির ক্যাশ ফ্লো ছিল ৭ টাকা ৯ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৪ টাকা ৯৫ পয়সা। গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৭ টাকা ৮৭ পয়সা, আর এককভাবে ১৭ টাকা ৭৬ পয়সা। আগামী ১০ আগস্ট, সোমবার সকাল সাড়ে ১০ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে ব্যাংকটির ২১ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এজিএমের জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১২ জুলাই, রোববার।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সঃ বীমা খাতের কোম্পানি তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড গত ৩১ ডিসেম্বর, ২০১৯ তারিখে সমাপ্ত হিসাববছরে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। নিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ২৮ পয়সা । আগামী ৩ অক্টোবর সকাল ১০ টায় কোম্পানিটির ২০ তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:০৭ অপরাহ্ণ | শুক্রবার, ১৯ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।