রবিবার ২৯ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

৭৪ বছর বয়সে যমজ সন্তানের মা

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৯   |   প্রিন্ট   |   421 বার পঠিত

৭৪ বছর বয়সে যমজ সন্তানের মা

ভারতের অন্ধ্রপ্রদেশের গুন্টুর জেলার বাসিন্দা দম্পতি রাজা রাও ও মাঙ্গায়াম্মা। তাদের বিয়ে হয়েছিল ১৯৬২ সালের ২২ মার্চ। এর পর ৫৭ বছর ধরে নিঃসন্তান ছিলেন এ দম্পতি। কিন্তু সম্প্রতি ৭৪ বছর বয়সে এসে যমজ সন্তানের মা হয়েছেন মাঙ্গায়াম্মা। এর মধ্য দিয়ে এ বৃদ্ধা ভেঙে দিয়েছেন সবচেয়ে বেশি বয়সে মা হওয়ার বিশ্ব রেকর্ডও। তার আগে ২০১৭ সালে ভারতের পাঞ্জাবের অমৃতসরে ৭২ বছর বয়সে মা হয়ে বিশ্ব রেকর্ড করেছিলেন দলজিন্দর কউর নামে এক নারী।

টাইমস অব ইন্ডিয়াসহ ভারতের একাধিক গণমাধ্যম জানায়, সম্প্রতি পূর্ব গোদাবরী জেলার নেলাপর্থীপাড়– জেলার কোথাপেটের অহল্যা হাসপাতালে সিজারিয়ানের মাধ্যমে দুই যমজ কন্যার জন্ম দেন মাঙ্গায়াম্মা। যদিও অস্ত্রোপচারের পর মা ও শিশুদের শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করলে তাদের কয়েক ঘণ্টার জন্য আইসিইউতে ভর্তি করতে হয়। তবে বর্তমানে মা ও শিশুরা সুস্থ রয়েছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মাঙ্গায়াম্মা জানান, দীর্ঘদিন নিঃসন্তান থেকেও তার আত্মবিশ্বাস ছিল একদিন না একদিন তিনি ঠিকই মা হবেন। গত বছর ৫৫ বছর বয়সী এক প্রতিবেশী নারীকে কৃত্রিম বা ইনভিট্রো ফার্টিলাইজেশন (আইভিএফ) পদ্ধতিতে মা হতে দেখে তিনি আশাবাদী হয়ে ওঠেন। অবশেষে চিকিৎসকদের শরণাপন্ন হয়ে তিনি আইভিএফ পদ্ধতিতেই গত জানুয়ারিতে অন্তঃসত্ত্বা হন। অহল্যা হাসপাতালের চিকিৎসকরা বলছেন, আমরা তার ইচ্ছাশক্তি দেখে সবাই তাজ্জব বনে গিয়েছিলাম। আমরা তাকে সব রকম পরীক্ষা করে দেখি, তিনি মা হওয়ার জন্য একদম উপযুক্ত।

এ খুশির মধ্যেও অবশ্য দুঃসংবাদ শুনেছেন মাঙ্গায়াম্মা। তিনি সন্তান জন্ম দেওয়ার একদিন পরই তার স্বামী রাজা রাও স্ট্রোকে আক্রান্ত হন। তিনি এখন হাসপাতালে চিকিৎসাধীন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪৫ অপরাহ্ণ | শনিবার, ০৭ সেপ্টেম্বর ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।