• অরিজা অ্যাগ্রো ও মাস্টার ফিডের লেনদেন শুরু আগামীকাল

    বিবিএ নিউজ.নেট | ২৯ সেপ্টেম্বর ২০২১ | ৩:৪৯ অপরাহ্ণ

    অরিজা অ্যাগ্রো ও মাস্টার ফিডের লেনদেন শুরু আগামীকাল
    apps

    পুঁজিবাজারের এসএমই প্ল্যাটফরমে কোয়ালিফাইয়েড ইনভেস্টরস (Qualified Investors-QI) অফারের মাধ্যমে নতুন কোম্পানি হিসেবে বাজারে আসবে অরিজা অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড ও মাস্টার ফিড অ্যাগ্রোটেক লিমিটেড। কোম্পানি দুইটির লেনদেনের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামীকাল ৩০ সেপ্টেম্বর, বৃহস্পতিবার। ডিএসইতে এসএমই প্লাটফর্মে কোম্পানি দুইটি লেনদেন শুরু করবে।

    ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    সূত্র জানায়, ডিএসইতে অরিজা অ্যাগ্রোর ট্রেডিং কোড হবে “ORYZAAGRO”। আর কোম্পানি কোড হবে ৬৯০০১।

    গত ২৬ সেপ্টেম্বর, রোববার সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির কিউআই অফারের বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।


    কোম্পানিটি গত ৫ থেকে ৯ সেপ্টেম্বর পরযন্ত কিউআই অফারের আবেদন গ্রহণ সম্পন্ন করেছিল।

    বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) (১৪ জুলাই) ৭৮৪তম কমিশন সভায় কোম্পানিটির প্রস্তাব অনুমোদন করা হয়

    বিএসইসি সূত্র জানায়, কোম্পানিটি কিউআই অফারে অভিহিত মূল্য ১০ টাকা দরে ১ কোটি শেয়ার বিক্রি করে ১০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এই অর্থ কোম্পানিটি ব্যাংক কার্যকরি মূলধন ও কিউআই অফারের জন্য ব্যয় করবে।

    ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ১ টাকা ২ পয়সা। পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ১৮ টাকা ৯ পয়সা।

    কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে ইমপেরিয়াল ক্যাপিটাল লিমিটেড ও সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড।

    মাস্টার ফিড

    মাস্টার ফিড অ্যাগ্রোটেক লিমিটেডের ডিএসইতে ট্রেডিং কোড হবে “MASTERAGRO”। আর কোম্পানি কোড হবে ৬৯০০২।

    মঙ্গলবার ২৮ সেপ্টেম্বর সিডিবিএলের মাধ্যমে কোম্পানিটির কিউআই অফারের বরাদ্দপ্রাপ্ত শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা হয়েছে।

    এর আগে কোম্পানিটির গত ১২ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর পরযন্ত আবেদন গ্রহণ সম্পন্ন করেছে।

    বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮৪তম কমিশন সভায় কোম্পানিটির কিউআই অফারের প্রস্তাব অনুমোদন করা হয়।

    বিএসইসি সূত্র জানায়, মাস্টার ফিড কিউআই অফারে অভিহিত মূল্য ১০ টাকা দরে ১ কোটি শেয়ার বিক্রি করে ১০ কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। এই অর্থ কোম্পানিটি ব্যাংক কার্যকরি মূলধন ও কিউআই অফারের জন্য ব্যয় করবে।

    ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস ছিল ৬৮ পয়সা। পুনঃমূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ১৪ টাকা ৮ পয়সা।

    কোম্পানিটির ইস্যু ম্যানেজারের দায়িত্বে আছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্টস লিমিটেড।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:৪৯ অপরাহ্ণ | বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি