• আতিকুর রহমান যমুনা ব্যাংকের নতুন চেয়ারম্যান

    বিবিএনিউজ.নেট | ২৯ এপ্রিল ২০১৯ | ১২:২৫ অপরাহ্ণ

    আতিকুর রহমান যমুনা ব্যাংকের নতুন চেয়ারম্যান
    apps

    ইঞ্জিনিয়ার মো. আতিকুর রহমানকে গতকাল ৩৪৬তম বোর্ডসভায় সর্বসম্মতিক্রমে যমুনা ব্যাংকের চেয়ারম্যান নির্বাচিত করা হয়। ইঞ্জিনিয়ার মো. আতিকুর রহমান কুমিল্লা জেলায় ১৯৪৬ সালে একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি অর্জন করেন।

    কর্মজীবনে মো. আতিকুর রহমান নিজেকে একজন ব্যবসায়ী হিসেবে গড়ে তোলেন। স্নাতক শেষ করার পর তিনি নিজের নির্মাণ সংস্থা দ্য সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের মাধ্যমে ব্যবসায়িক জগতে প্রবেশ করেন। পরবর্তী সময়ে ব্যবসা সম্প্রসারণের জন্য তৈরি পোশাক শিল্প ব্যবসা শুরু করেন, যা আজ দেশের অন্যতম শীর্ষস্থানীয় পোশাক প্রস্তুত ও রফতানিকারক প্রতিষ্ঠান।

    Progoti-Insurance-AAA.jpg

    বর্তমানে তিনি স্ট্যান্ডার্ড গ্রুপের চেয়ারম্যান, সিভিল ইঞ্জিনিয়ার্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেডের উদ্যোক্তা-পরিচালক। তিনি ব্যবসা-বাণিজ্য ও শিল্প খাতে বিশেষ অবদানের জন্য বেশ কয়েকবার সিআইপি মর্যাদা লাভ করেন। ব্যবসার আরো প্রসারকল্পে বর্তমানে তিনি বিভিন্ন নতুন নতুন শিল্প প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছেন।

    এর আগে তিনি ২০০৩ সালের ২৭ এপ্রিল থেকে ২০০৪ সালের ২৬ এপ্রিল পর্যন্ত যমুনা ব্যাংকের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:২৫ অপরাহ্ণ | সোমবার, ২৯ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি