রবিবার ১৪ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আরএকে সিরামিকসের এজিএম বসুন্ধরায় ৯ এপ্রিল

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ১০ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   649 বার পঠিত

আরএকে সিরামিকসের এজিএম বসুন্ধরায় ৯ এপ্রিল

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিরামিকস খাতের কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেডের বার্ষিক সাধারণ সভার (এজিএম) স্থান নির্ধারণ করা হয়েছে। আগামী ৯ এপ্রিল সকাল ১০টায় রাজধানীর খিলক্ষেতের জোয়ার সাহারায় অবস্থিত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (পুষ্পগন্ধা) এজিএম অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় হয়েছে ২ টাকা ২৯ পয়সা, শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৯৭ পয়সা।

এর আগে ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল আরএকে সিরামিকস। সে সময় এর বার্ষিক ইপিএস হয় ২ টাকা ৮৮ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ৫৯ পয়সা। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় আরএকে সিরামিকস। ২০১৫ হিসাব বছরে ২৫ শতাংশ নগদ লভ্যাংশ পান এর শেয়ারহোল্ডাররা।

উল্লেখ্য, রক্ষণাবেক্ষণ কাজের জন্য গত বছরের ১১ ডিসেম্বর থেকে চারটি টাইলস প্লান্টের মধ্যে একটির উৎপাদন বন্ধ রেখেছে আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড। পূর্বপরিকল্পনা অনুসারে ২৫ জানুয়ারির মধ্যে কাজ শেষ না হওয়ায় কাজের মেয়াদ আরো প্রায় ২০ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির ম্যানেজমেন্ট। ১৫ ফেব্রুয়ারির পর সেখানে উৎপাদন শুরুর পরিকল্পনা থাকলেও এখন পর্যন্ত উৎপাদন শুরুর কোনো ঘোষণা দেয়নি কোম্পানিটি। তবে টাইলস ও স্যানিটারিওয়্যার তৈরির অন্য সব প্লান্টে উৎপাদন অব্যাহত রয়েছে।

২০১০ সালে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় মধ্যপ্রাচ্যভিত্তিক রাস-আল খাইমার গ্রুপের যৌথ উদ্যোগ আরএকে সিরামিকস। কোম্পানিটির অনুমোদিত মূলধন ৬০০ কোটি ও পরিশোধিত মূলধন ৩৮৯ কোটি ৬ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১০৯ কোটি ১৮ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৭২ দশমিক শূন্য ৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৪ দশমিক ৮৪, বিদেশী শূন্য দশমিক ১০ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ১২ দশমিক ৯৮ শতাংশ শেয়ার।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:১১ অপরাহ্ণ | রবিবার, ১০ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।