• আল আরাফাহ ব্যাংকের নতুন ডিএমডি শফিকুর রহমান

    বিবিএনিউজ.নেট | ১৮ এপ্রিল ২০১৯ | ১১:০৬ পূর্বাহ্ণ

    আল আরাফাহ ব্যাংকের নতুন ডিএমডি শফিকুর রহমান
    apps

    আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের (এআইবিএল) উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগ দিয়েছেন বিশিষ্ট ব্যাংকার মো. শফিকুর রহমান। সম্প্রতি তিনি এ পদে যোগদান করেন। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট পদে কর্মরত ছিলেন।

    মো. শফিকুর রহমান ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞান ও ব্যবস্থাপনা বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করে ১৯৮৫ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডে প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবনের সূচনা করেন। দীর্ঘ প্রায় ৩৪ বছরের বর্ণিল কর্মজীবনে তিনি ব্যাংকটির সদরঘাট, ফার্মগেট ও লোকাল অফিসের ম্যানেজার এবং সিলেট ও ঢাকা সেন্ট্রাল জোনের প্রধান ছাড়াও আইসিটি উইং এবং ইন্টারন্যাশনাল ব্যাংকিং উইংয়ের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি স্থানীয় ও আন্তর্জাতিক অসংখ্য প্রতিষ্ঠান থেকে ব্যাংকিং বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। কর্মজীবনে পেশাগত ডিগ্রি হিসেবে তিনি ডিএআইবিবি ও ডিপ্লোমা ইন ইসলামী ব্যাংকিং অর্জন করেন। ব্যাংকিং ও আর্থিক খাতসংশ্লিষ্ট বিভিন্ন সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালায় অংশগ্রহণের উদ্দেশে তিনি জার্মানি, সিঙ্গাপুর, মালয়েশিয়া, চীন, ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেন। আমানত সংগ্রহ, অবলোপনকৃত বিনিয়োগ আদায় এবং আন্তর্জাতিক ব্যাংকিং কার্যক্রমে সাফল্যের স্বীকৃতিস্বরূপ তিনি বেশ কয়েকবার পুরস্কার পেয়েছেন।

    Progoti-Insurance-AAA.jpg

    মো. শফিকুর রহমান ১৯৬৪ সালে ভোলার দৌলতখান থানার নেয়ামতপুর গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্যক্তিগত জীবনে তিনি এক মেয়ে ও এক ছেলের জনক।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ১১:০৬ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি