• চব্বিশ ঘন্টায় যুক্তরাষ্ট্রে মৃত ১,২৫৫

    নিউজ ডেস্ক: | ০৭ এপ্রিল ২০২০ | ১২:০২ অপরাহ্ণ

    চব্বিশ ঘন্টায় যুক্তরাষ্ট্রে মৃত ১,২৫৫

    করোনায় থমকে গেছে নিউইয়র্ক সিটি


    apps

    করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ১ হাজার ২৫৫ জনের মৃত্যু হয়েছে। আর নতুন করে আক্রান্ত হয়েছেন ৩০ হাজারের বেশি। এনিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ১০ হাজার ৮৭১ জনে।

    দেশটির ৩ লাখ ৬৭ হাজার ৪ জন মানুষ এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ১৯ হাজার ৬৭১ জন। এমন তথ্য জানিয়েছে ওয়ার্ল্ডওমিটার ওয়েবসাইট। অপরদিকে কাতারভিত্তিক আল-জাজিরা সংবাদমাধ্যম জানিয়েছে, প্রায় ৯০ শতাংশের অধিক মার্কিনি সংক্রমন রোধে বাড়িতেই দিন কাটাচ্ছেন।

    Progoti-Insurance-AAA.jpg

    তবে হোয়াইট হাউসের স্বাস্থ্য বিশেষজ্ঞরা আশঙ্কা করছেন, ‘বাড়িতে থাকা (স্টে অ্যাট হোম)’ নীতি পুরোপুরিভাবে অনুসরণ করা হলেও এক থেকে প্রায় আড়াই লাখ (২ লাখ ৪০ হাজার) আমেরিকান মারা যাবে করোনায়। দেশটিতে করোনা সবচেয়ে বেশি নিধনযজ্ঞ চালাচ্ছে নিউইয়র্কে। সেখানে এ পর্যন্ত মোট ১ লাখ ৩১ হাজার ৯১৬ জন আক্রান্ত হয়েছেন, যা সমগ্র যুক্তরাষ্ট্রের এক-তৃতীয়াংশ। মারা গেছে ৪ হাজার ৭৫৮ জন, যা সমগ্র যুক্তরাষ্ট্রের প্রায় অর্ধেক।

    ইতালির পর এখন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ফ্রান্স। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৮৩৩ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি রূপ নেয়ার পর এটিই একদিনের হিসাবে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড। এ নিয়ে দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৮ হাজার ৯১১ জনে। আর আক্রান্ত হয়েছেন ৯৮ হাজার ১০ জন।


    এদিকে কয়েকদিন ধরে কমার পর সোমবার ইতালিতে মৃতের সংখ্যা হঠাৎ বেড়েছে। সোমবার দেশটিতে নতুন করে আরও ৬৩৬ জন মারা গেছে। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৫২৩ জন। নতুন করে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৫৯৯ জন। ইতালিতে এখন মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩২ হাজার ৫৪৭ জন।

    ১৩ হাজার ৩৪১ জনকে নিয়ে মৃতের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে স্পেন। দেশটিতে নতুন করে ৫ হাজার ২৯ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৩৬ হাজার ৬৭৫ জনে দাঁড়িয়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭০০ জন। জার্মানিতে নতুন করে মারা গেছে ২২৬ জন, মোট মৃত ১ হাজার ৮১০ জন। ইরানে নতুন মৃতের সংখ্যা ১৩৬ জন, মোট মৃত ৩ হাজার ৭৩৯ জন। আর যুক্তরাজ্যে ৪৩৯ জন মারা গেছে গত ২৪ ঘণ্টায়। দেশটিতে মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৩৭৩ জন।

    এদিকে করোনাভাইরাসের উৎপত্তিস্থল চীনে গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ মারা যায়নি। তবে নতুন করে ৩২ জন আক্রান্ত হয়েছেন। চীনে করোনায় মোট মৃতের সংখ্যা ৩ হাজার ৩৩১ জন। ওয়ার্ল্ডওমিটারস ওয়েবসাইটের সর্বশেষ আপডেট অনুযায়ী, বিশ্বের ২০৯টি দেশ ও অঞ্চলকে আক্রান্ত করেছে কোভিড-১৯। এ পর্যন্ত বিশ্বে মোট ১৩ লাখ ৪৬ হাজার ৩৫ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৭৪ হাজার ৬৫৪ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ১৩৪ জন। আর এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ২ লাখ ৭৮ হাজার ৫৩৪ জন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:০২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি