সোমবার ২০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জুন মাস পর্যন্ত ত্রাণ সহায়তার প্রস্তুতি নিচ্ছে সরকার

নিজস্ব প্রতিবেদক:   |   বুধবার, ২২ এপ্রিল ২০২০   |   প্রিন্ট   |   315 বার পঠিত

জুন মাস পর্যন্ত ত্রাণ সহায়তার প্রস্তুতি নিচ্ছে সরকার

করোনার প্রভাবে সৃষ্ট দুর্যোগে আগামী জুন পর্যন্ত ত্রাণ সরবরাহের প্রস্তুতি নিচ্ছে সরকার। এ লক্ষ্যে যাদের ত্রাণ দেওয়া হবে তাদের তালিকা এবং ত্রাণের পরিমাণ নির্ধারণে একটি কমিটি গঠন করেছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

সোমবার (২০ এপ্রিল) দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের কর্মকর্তাদের নিয়ে এই কমিটি গঠন করে আদেশ জারি করা হয়েছে।

কমিটির আহ্বায়ক করা হয়েছে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আকরাম হোসেনকে। সদস্য সচিব হিসেবে রয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ মনিরুল ইসলাম।

১১ সদস্যের এই কমিটিতে সদস্য হিসেবে আছেন- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোয়াজ্জেম হোসেন ও রওশন আরা বেগম, উপসচিব এ কে এম মারুফ হাসান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের পরিচালক মো. ইফতেখারুল ইসলাম ও হাবিবুল্লাহ বাহার, ত্রাণ সচিবের একান্ত সচিব শাব্বির আহমেদ, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব মো. শাহজাহান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রোগ্রামার মোহাম্মদ আব্দুল কাদের।

প্রশাসনিক কর্মকর্তা মো. মিজানুর রহমান এবং অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এস এম হুমায়ূন রশিদ তরুণ কমিটিকে সাচিবিক সহায়তা দেবে।

বিভাগগুলো থেকে প্রাপ্ত তথ্যে সারাদেশে উপকারভোগীর তালিকা এবং এপ্রিল থেকে জুন পর্যন্ত ত্রাণ দিতে কত চাল লাগবে সেই পরিমাণ নির্ধারণ করে প্রতিবেদন দেবে এই কমিটি।

দেশে করোনা সংক্রমণ শুরু হওয়ার পর কর্মহীন ও দুস্থ মানুষকে সহায়তার জন্য ত্রাণ মন্ত্রণালয় থেকে আট দফায় ৬৪ জেলার দরিদ্র জনগোষ্ঠীকে সহায়তার জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ৪৭ কোটি ৩৫ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা (শিশুখাদ্য কেনাসহ) ও ৯৪ হাজার ৬৬৭ টন চাল বরাদ্দ দেয়া হয়।

এদিকে দেশের ৬৪ জেলায় ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য ৬৪ জন সচিবকে দায়িত্ব দেওয়া হয়েছে। করোনা ভাইরাস মোকাবেলায় ও ত্রাণ সমন্বয়ের জন্য তাদের মধ্যে দায়িত্ব বণ্টন করেছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:১০ অপরাহ্ণ | বুধবার, ২২ এপ্রিল ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।